Sign in | Create an account


আসছে পরবর্তী প্রজন্মের এয়ারপড ...

View:460



আসছে পরবর্তী প্রজন্মের এয়ারপড ...

23 Feb, 2018    0


এ বছরের শেষের দিকে পরবর্তী প্রজন্মের এয়ারপড আনবে অ্যাপল, এমন গুঞ্জন বেশ কিছুদিন ধরেই চলছে। ব্যবসা ও প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট ব্লুমবার্গের সাম্প্রতিক এক প্রতিবেদনে ওই গুঞ্জনের বিষয়টি সত্যি হতে পারে বলে দাবি করা হয়েছে। বলা হয়েছে, নতুন এয়ারপডকে আরও শক্তিশালী করছে অ্যাপল।

ব্লুটুথ সংযোগ ব্যবস্থাপনার জন্য ওয়্যারলেস চিপ হালনাগাদ করবে প্রতিষ্ঠানটি। প্রথম প্রজন্মের অ্যাপল এয়ারপডে ডব্লিউ ১ চিপসেট ও গত বছরে উন্মুক্ত করা এয়ারপডে দ্বিতীয় প্রজন্মের ডব্লিউ ২ চিপসেট ব্যবহার করে অ্যাপল। নতুন এয়ারপডকে পানিরোধী করা হবে। এ ছাড়া সফটওয়্যারে ‘হে সিরি’ ভয়েস কমান্ড সমর্থন করবে।

বাজার গবেষণা প্রতিষ্ঠান  পূর্বাভাস দেন, ২০১৮ সালে পরের প্রজন্মের এয়ারপড আনবে প্রযুক্তিপ্রতিষ্ঠান।ধারনা করা হচ্ছে, অ্যাপলের ২০১৮ সালের এয়ারপড তৈরির কাজটি করবে তাইওয়ানের প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান ইনভেনটেক। তারাই অ্যাপলের সর্বশেষ এয়ারপডটি তৈরি করেছে। এয়ারপড তৈরিতে যন্ত্রাংশ সরবরাহ করবে ইউনিটেক, কমপেক, টিএক্সসি ও এইচএলজে।

এ বছর এয়ারপডের চাহিদা বাড়বে এবং ২ কোটি ৬০ লাখ থেকে ২ কোটি ৮০ লাখ পর্যন্ত এয়ারপড বিক্রি হতে পারে।

২০১৬ সালে আইফোন ৭ ও ৭ প্লাসের সঙ্গে এয়ারপড আনে অ্যাপল। গত বছর দ্বিতীয় প্রজন্মের এয়ারপড কেস উন্মুক্ত করে, যা ওয়্যারলেস চার্জিং সমর্থন করে।

 

তথ্যসূত্র: গ্যাজেটস নাউ।

Comments