Home » Blog » Tech News » আইফোনের কারখানায় ভাঙচুর

আইফোনের কারখানায় ভাঙচুর

আইফোনের কারখানায় ভাঙচুর

ভারতে কর্নাটকে আইফোনের কারখানায় ভাঙচুর চালিয়েছে কর্মীরা। তাদের সময়মতো বেতন না দেয়ার এই ভাঙচুর চালানো হয়। ভারতের সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, তাইওয়ানের প্রযুক্তি সংস্থা উইস্ট্রন কর্পোরেশনের কর্নাটকের অফিসে ভাঙচুর চালালেন জনাকয়েক কর্মী। বেতন পছন্দ না হওয়ায় রবিবার সকালে তারা এই কাণ্ড ঘটিয়েছেন বলে অভিযোগ। কর্নাটক সরকার এই ঘটনার তীব্র নিন্দা করেছে, এই ঘটনায় ৮০ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

উইস্ট্রন কর্পোরেশন আইফোন ৭, লেনোভো, মাইক্রোসফটের আইটি প্রডাক্ট তৈরি করে। বেঙ্গালুরুর ৫০ কিলোমিটার পূর্বে কোলার জেলার নরসাপুরায় এই কারখানার কর্মীরা রবিবার সকালে আচমকা অশান্তি শুরু করেন। তাদের অভিযোগ, বেতন নিয়ে বেশ কয়েক মাস তাদের ঝুলিয়ে রাখা হয়েছে। ম্যানেজমেন্টের বিরুদ্ধে স্লোগান দিতে দিতে তারা অফিসে ইটপাটকেল ছোঁড়েন, সংস্থার একটি নেম প্লেটে আগুন ধরিয়ে দেন, একটি গাড়িতেও লাগানো হয় আগুন।

এক ট্রেড ইউনিয়ন নেতার অভিযোগ, বেশিরভাগ কর্মীই এই সংস্থায় চুক্তিভিত্তিক কাজ করেন, তারা নির্দিষ্ট সময়ে বেতন পান না, বহু সুযোগসুবিধাও কমিয়ে দেওয়া হয়েছে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মৃদু লাঠিচার্জ করে বিক্ষোভকারীদের হঠিয়ে দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *