Home » Blog » Tech News » এখন আপনিও ফেসবুক থেকে আয় করুন খুব সহজেই

এখন আপনিও ফেসবুক থেকে আয় করুন খুব সহজেই

facebook

কীভাবে? জেনে নিন বিস্তারিত …

টাকা ইনকাম করতে কার না ভালো লাগে। আর টাকা ইনকাম এর কথা যখন উঠেই গেলো তখন facebook ভিউ পয়েন্ট এই অ্যাপস টা নিয়ে কথা বলা যাক। এই অ্যাপ এর মাধ্যমে অফিসিয়ালি ফেসবুক থেকে আপনি আয় করতে পারবেন আপনার ব্যাবহৃত মোবাইলটি দিয়েই।

অ্যাপ থেকে ইনকাম শুরু করার আগে জেনে নেওয়া যাক অ্যাপ tar বংশ পরিচয় কী। আপনি আপনার ফোনের অ্যাপ স্টোর ওপেন করে সার্চ করুন facebook view point লিখে। সার্চ করলেই চলে আসবে কাঙ্ক্ষিত এই অ্যাপ টি।

উম হুম।আগেই ইনস্টল করার দরকার নেই। কারণ আমাদের আগে জানতে হবে বিষয়টা আসলে কী। কী কাজ করতে হবে, কীভাবে ইনকাম হবে এগুলোই।

দেখতেই পাচ্ছেন, অ্যাপ টি ৪.৩ স্টার পাওয়া। আরও নিচের দিকে আসলে অ্যাডিশনাল information এ দেখতে পাবেন, এই অ্যাপটি ডিরেক্ট ফেসবুক অফার করছে।

এখন কিছু গুরুত্বপূর্ণ ইনফরমেশন আপনদের জানিয়ে রাখি। এখানে যে description দেখতে পাচ্ছেন সেটা বাংলায় অনুবাদ করলে এমন হয় …

* আপনি বিভিন্ন ধরনের সার্ভে,কাজ ও গবেষণার মতো প্রোগ্রামে অংশগ্রহণ করে পয়েন্ট earn করার মাধ্যম এ পুরস্কৃত হতে পারবেন। মানে আপনি ডলার পাবেন।

* এই ধরনের কোনো প্রোগ্রামে join করা কিংবা স্টার্ট করার আগে প্রোগ্রামটি কী ধরণের ডেটা কালেক্ট করবে এবং তা কিভাবে ইউজ করবে টা আপনাকে এক্সপ্লেইন করবে। যাতে আপনার ডিসিশন নিতে সুবিধা হয়।

* ফেইসবুক ভিউ পয়েন্ট থেকে যে ডেটা কালেক্ট করবে তা দিয়ে আরো ডেভেলপড অ্যাপ্লিকেশন সহ বিভিন্ন কাজ করবে।

একটা ডিসক্লেইমার দিয়ে রাখি, খেয়াল করুন এখানে বলা হচ্ছে, ফেসবুক ভিউ পয়েন্ট ইনস্টল করে একাউন্ট তৈরী করতে। আর প্রোগ্রাম গুলো যখন available হবে তখন আপনি যে mail address প্রোভাইড করেছেন সেখানে mail এর মাধ্যেমে অথবা অ্যাপস এ notification এর মাধ্যেমে আপনাকে জানিয়ে দেওয়া হবে

তো এই ইনফো থেকে কী বুজলেন? আপনাকে যে টাস্ক দেওয়া হবে সেটা সব সময় avaivale থাকবে না। যখন তারা available করবে তখন তারা মাইল/notification এর মাধ্যেমে জানিয়ে দিবে।

তারপর এই ফেসবুক ভিউ পয়েন্ট থেকে যে ডেটা তারা কালেক্ট করছে সেটা কিন্তু একটা কমিউনিটির বেনিফিট এর জন্যেও ইউজ করবে। তার মানে এই যে জরিপ, রিসার্চ, ডেটা কালেক্ট এগুলো কিন্তু ক্লিয়ারলি ভৌগলিক অবস্থান ভেদে ভিন্ন হবে। মানে এক এক দেশে হয়তো তারা একেক ধরনের, একেক বিষয়ের উপর ডেটা কালেক্ট করবে ।

Now, lastly বলা হয়েছে, তারা এই অ্যাপ্লিকেশন থেকে প্রাপ্ত ডেটা ওর information… third party কারো কাছে বিক্রি করে না। এছাড়া তারা পাবলিকলি আপনার viewpoint অ্যাকটিভিটি ফেসবুক অথবা অন্য কোনো লিংক করা অ্যাকাউন্ট এ share করে না।

এসব কিছু জানার পর অন্তত এইটুকু ক্লিয়ার হলো, রিসেন্ট সময়ে কিছু ঝামেলার পর ফেইসবুক ডাটা কালেক্ট করার জন্য bold অ্যাপ্রোচ থেকে কিছুটা সরে এসেছে।

কিনতু তারা আগেও ডেটা নিতো। এখনও নিবে। জাস্ট একটু ঘুরিয়ে। সোজা ভাবে বলতে পারেন, information নেওয়ার নতুন ধান্দা। জাস্ট নামে মাত্র আপনাকে কিছু পে করার মাদ্যমে ডেটা কালেক্ট করবে।

তো, এক কথায়, যাদের পার্সোনাল ডেটা or information নিয়ে খুব বেশী একটা headache নেই তারা app টি ডাউনলোড করে earn করতে পারেন।

সো, এখন ডাউনলোড করা যাক অ্যাপটি। ডাউনলোড হয়ে গেলে app টি ওপেন করে ফোন নাম্বার/Facebook account এর মাধ্যমে লগ ইন করুন। যেহেতু এটা লোকেশন base । তাই লোকেশন পারমিশন দিয়ে দিতে পারেন।

ব্যাস। হয়ে গেলো আপনার অ্যাকাউন্ট। এই অ্যাপটি থেকে আপনি প্রতি ১০০০ হাজার পয়েন্ট এর বিপরীতে $৩ করে reward পাবেন। Learn about program এ ক্লিক করে আরও ডিটেইলস জেনে নিতে পারেন। ভিডিও বড়ো হয়ে যাচ্ছে তাই বিস্তারিত বলছি না।

আরেকটি বিষয়, যদি আপনার মনে হয়, আপনার কাজ করতে ইচ্ছা করছে না। এভেঁচুয়ালি অ্যাকাউন্ট ও রাখতে চাচ্ছেন না তবে একাউন্ট ডিলেট করতে পারবেন। এ জন্য একাউন্ট বারে ক্লিক করুন। ডিলিট একাউন্ট অপশনটি পেয়ে যাবেন। সেখান থেকে একাউন্ট ডিলেট করে নিতে পারবেন। এছাড়া এখান থেকে জেনে নিতে পারবেন আরও ডিটেইলস ইনফো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *