Home » Blog » Tech News » গ্যালাক্সি এস২০ সিরিজে ত্রুটিপূর্ণ কাঁচ, মামলায় স্যামসাং

গ্যালাক্সি এস২০ সিরিজে ত্রুটিপূর্ণ কাঁচ, মামলায় স্যামসাং

গ্যালাক্সি এস২০ সিরিজে ত্রুটিপূর্ণ কাঁচ

আইনি প্রতিষ্ঠান হেগেনস বারম্যানের দাবি, স্যামসাং গ্যালাক্সি এস২০ সিরিজ স্মার্টফোনের বহুল আকারে ছড়িয়ে পড়া ত্রুটির ব্যাপারটি এড়িয়ে গেছে, যেখানে ক্যামেরা মডিউলের উপরে থাকা সুরক্ষা কাঁজ সাধারণ ব্যবহারেই অপ্রত্যাশিতভাবে ভেঙে যায়।

খবরটি উঠে এসেছে প্রযুক্তিবিষয়ক সাইট এক্সডিএ ডেভেলপারের প্রতিবেদনে। ওই প্রতিবেদন বলছে, স্যামসাংয়ের বিরুদ্ধে জালিয়াতি, ওয়ারেন্টি লঙ্ঘন এবং কয়েকটি ভোক্তা সুরক্ষা আইন লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে।

“স্যামসাং নিজেদের গ্যালাক্সি এস২০ উচ্চ-মানের অপশন হিসেবে ভোক্তাদের কাছে বিক্রি করেছে, এতে ‘পেশাদার’ গ্রেডের ক্যামেরাও দিয়েছে, প্রতি ডিভাইসের দাম নিয়েছে এক হাজার ছয়শ’ ডলার, অথচ ফোনগুলোর প্রধান একটি দিক হুট করে নষ্ট হয়ে যায়।” – বলেছেন আইনি সংস্থার ব্যবস্থাপনা অংশীদার স্টিভ বারম্যান।

আইনি সংস্থাটি জানিয়েছে, রিয়ার ক্যামেরা মডিউল কাঁচের ত্রুটিসহই স্যামসাং নিজেদের স্মার্টফোন বিক্রি করেছে, এটি হুট করে ভেঙে পড়ে, এর জন্য কোনো বাহ্যিক চাপের দরকার হয় না, এমনকি ফোন সুরক্ষা কেসের ভেতরে থাকলেও কাঁচ ঠিক থাকে না।

ত্রুটিটি গ্যালাক্সি এস২০ সিরিজের গ্যালাক্সি এস২০, গ্যালাক্সি এস২০ প্লাস, গ্যালাক্সি এস২০ আল্ট্রা, গ্যালাক্সি এস২০ এফই এবং সব ৫জি সংস্করণের ফোনে দেখা গেছে।

ফোন বাজারে আসার পর থেকেই ত্রুটিটি রয়েছে বলে উঠে এসেছে এক্সডিএ ডেভেলপারের প্রতিবেদনে। বিক্রি শুরুর মাত্র চারদিনের মাথাতেই এক গ্যালাক্সি এস২০ মালিক অভিযোগ জানিয়েছিলেন স্যামসাংয়ের ওয়েবসাইটে। ভোক্তাদের দেওয়া তথ্য অনুসারে, ওয়ারেন্টির অধীনে সমস্যা ঠিক করে দিতে রাজি হয়নি স্যামসাং।

খবরঃ বিডিনিউজ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *