Home » Blog » Tech News » বাজারে এলো রেডমি নোট ৯ এস

বাজারে এলো রেডমি নোট ৯ এস

বাজারে এলো রেডমি নোট ৯ এস

দেশের বাজারে রেডমি নোট ৯ সিরিজের তিনটি স্মার্টফোন এনেছে শাওমি। এর মধ্যে বিশেষ ক্যামেরাকেন্দ্রিক একটি স্মার্টফোন হচ্ছে নোট ৯ এস। এর পেছনে রয়েছে চার ক্যামেরা সেটআপ। পাশে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। প্রিমিয়াম ডিভাইসসদৃশ ফোনটিতে রয়েছে ৬.৬৭ ইঞ্চির আইপিএস-এলসিডি ক্যাপসিটিভ টাচস্ক্রিন ডিসপ্লে, যা ধরা সহজ। ডিসপ্লের রেজল্যুশন ১০৮০ বাই ২৪০০ পিক্সেল। এর সামনে রয়েছে পাঞ্চহোল ক্যামেরা। ফলে ডিসপ্লে দেখতে তুলনামূলকভাবে বড় মনে হয়। এর সঙ্গে রয়েছে গরিলা গ্লাস ৫ প্রযুক্তি।

চার ক্যামেরা সেটআপের একটি হচ্ছে ৪৮ মেগাপিক্সেলের স্যামসাং আইসোসেল ব্রাইট জিএম ২ ক্যামেরা সেন্সর। ৪৮ মেগাপিক্সেলের ফটোগ্রাফির জন্য ডিভাইসটিতে ফিচার হিসেবে রয়েছে স্মার্ট আইএসও, যা হালকা আলোতেও সুন্দর ছবি তোলার অভিজ্ঞতা দেয়। এফ/১.৮ অ্যাপারচারের ১৬ মিলিমিটারের ওয়াইড অ্যাঙ্গেলের পাশাপাশি এতে রয়েছে এফ/২.২ অ্যাপারচারের ১১৯ ডিগ্রি আল্ট্রাওয়াইড অ্যাঙ্গেলের ৮ মেগাপিক্সেলের ক্যামেরা; এফ/২.৪ অ্যাপারচারের ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর এবং এফ/২.৪ অ্যাপারচারের ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর। এতে কোনো বস্তুর ২ সেন্টিমিটার কাছে যাওয়া যায়। ১০৮০ পিক্সেল ম্যাক্রো ভিডিও করার পাশাপাশি ৪ কে মানের ভিডিও করা যায়। ক্যামেরার দিক থেকে এতে রয়েছে এলইডি ফ্ল্যাশ, এইচডিআর ও প্যানারোমা মোড। এর সামনে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা এবং অ্যাপারচার এফ/২.৫।

ফোনটির ব্যাটারি ৫০২০ মিলিঅ্যাম্পিয়ারের। এটি ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সমর্থন করে। একই সঙ্গে এটি টাইপ-সি পোর্টের সাহায্যে রিভার্স চার্জিং সমর্থন করে। এতে আছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন অক্টা-কোর ৭২০জি প্রসেসর। রেডমি নোট ৯ এস সাবলীল গেম খেলার উপযুক্ত। ডিভাইসটির অপারেটিং সিস্টেম হিসেবে দেওয়া হয়েছে অ্যান্ড্রয়েড ১০, যাতে থাকছে শাওমির কাস্টমাইজ এমআইইউআই ১১। এতে মেমোরি স্লট ছাড়াও ব্লুটুথের সর্বাধুনিক প্রযুক্তি, ইনফারেড, ওয়াই–ফাই, ৩.৫ মিমি হেডফোন জ্যাক, লাউড স্পিকার অপশন আছে। রেডমি নোট ৯ এস ফোনটি ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সংস্করণে বাজারে পাওয়া যাবে।

রেডমি নোট ৯ এস ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সংস্করণের দাম যথাক্রমে ২২ হাজার ৯৯৯ টাকা ও ২৫ হাজার ৯৯৯ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *