Home » Blog » Tech News » সাড়া ফেলেছে ভিভো ওয়াই সিরিজের নতুন চার ফোন

সাড়া ফেলেছে ভিভো ওয়াই সিরিজের নতুন চার ফোন

চলতি বছরের শুরুতেই ওয়াই সিরিজের চারটি নতুন ফোন নিয়ে এসেছে বহুজাতিক স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। ওয়াই ৫১, ওয়াই ২০জি, ওয়াই ১২ এস এবং ওয়াই ১ এস নামের এই চারটি ফোনই ইতোমধ্যে গ্রাহকদের মাঝে সাড়া ফেলেছে এমন ভাষ্য বাজার বিশ্লেষকদের। বছরের শুরুতেই বাজারে আসা ওয়াই সিরিজের ফোন চারটির খুঁটিনাটি আজ জেনে নেওয়া যাক।

ওয়াই ৫১:
মোবাইল ফটোগ্রাফির জন্য চমৎকার কিছু ফিচারও রয়েছে ভিভো ওয়াই৫১ ফোনে। ৪৮ মেগাপিক্সেলের মেইন ক্যামেরাসহ স্মার্টফোনটির পেছনে রয়েছে ৩টি ক্যামেরা এবং সাথে আছে ১৬ এমপির ১টি ফ্রন্ট ক্যামেরা । ভিডিও এর জন্য ভিভো ওয়াই৫১-এ যুক্ত করা হয়েছে ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশন (ইআইএস) প্রযুক্তি। ভিভো ওয়াই৫১ এ ৫০০০ এমএএইচ ব্যাটারির সাথে রয়েছে ১৮ ওয়াটের ফ্ল্যাশ চার্জিং সুবিধা। ফোনটিতে রয়েছে কোয়ালকম  স্নাপড্রাগনের ৬৬২ প্রসেসর; ৮ জিবি’র র‌্যাম ও ১২৮ জিবি’র রম ।
ভিভো ওয়াই-৫১ ফোনটিতে আরও রয়েছে ৬.৫৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে, যেখানে স্ক্রিন টু বডি অনুপাত হচ্ছে ৯০.৬১ শতাংশ। ২১,৯৯০ টাকা দামের ফোনটি পাওয়া যাচ্ছে ক্রিস্টাল সিম্ফনি এবং টাইটানিয়াম স্যাফায়ার এই দু’টি রঙে।

ওয়াই ২০জি:

ভিভো ওয়াই২০জি হ্যালিও জি-৮০ অক্টাকোর প্রসেসরে তৈরি, যার সর্বোচ্চ ক্লক স্পিড দুই গিগাহার্টজ। অর্থাৎ গেমিংয়ের কথা মাথায় রেখেই তৈরি হয়েছে ওয়াই সিরিজের এই মডেলটি।

ফোনটির র‌্যাম ৬ জিবি ও রম ১২৮ জিবি’র। তবে স্মার্টফোনটিতে অতিরিক্ত মেমোরি কার্ড ব্যবহারের আলাদা ব্যবস্থাও রয়েছে। সেখানে এক টেরাবাইট সক্ষমতার মেমোরি ব্যবহার করা যাবে। এই স্মার্টফোনে থাকছে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি; সাথে থাকছে ৫০০০ এমএএইচ সক্ষমতার ব্যাটারি। সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তি সুবিধার ফোনটিতে থাকছে তিনটি ক্যামেরা।

প্রধান ক্যামেরাটি ১৩ মেগাপিক্সেলের, এর সঙ্গে আছে দুই মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা এবং দুই মেগাপিক্সেলের ডেপথ সেন্সর ক্যামেরা। ভিভো ওয়াই২০জি স্মার্টফোনটি ১৭ হাজার ৯৯০ টাকায় কিনতে পারছেন গ্রাহকরা।

ভিভো ওয়াই ১২ এস:
‘ভিভো ওয়াই১২এস’ ফোনে ভিভো যুক্ত করেছে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তি; যা দিয়ে অন-স্ক্রিন ০.২৩ সেকেন্ডে এবং অফ -স্ক্রিন ০.৩২ সেকেন্ডে আনলক করা যাবে । এছাড়াও ‘ভিভো ওয়াই১২এস’ ফোনে রয়েছে ৬ দশমিক ৫১ ইঞ্চির হেলো -ফুলভিউ ডিসপ্লে। স্মার্টফোনটির র‌্যাম ও রম যথাক্রমে ৩ জিবি এবং ৩২ জিবি । আর ফোনটির সামনে রয়েছে একটি ও পেছনে রয়েছে দুইটি ক্যামেরা ।
মাত্র ১২ হাজার ৯৯০ টাকা মূল্যের এই স্মার্টফোনে রয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি। ‘ভিভো ওয়াই১২এস’ ফানটাচ ওএস১১ দিয়ে পরিচালিত।

ভিভো ওয়াই১ এস:
সাশ্রয়ী মূল্যের ফোন ওয়াই ১ এস এ রয়েছে বড় ডিসপ্লেসহ চমৎকার মানের কনফিগারেশন। ৬.২২ ইঞ্চির হালো ফুলভিউ ডিসপ্লেসহ ফোনটির স্ক্রিন টু বডি অনুপাত ৮৮.৬ শতাংশ। স্মার্ট পাওয়ার ম্যানেজমেন্ট ফিচারসহ ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৪০৩০ এমএএইচের ব্যাটারি। ফোনটিতে ব্যবহার করা হয়েছে ২ জিবি’র র‌্যাম। ইন্টারনাল স্টোরেজের জন্য রয়েছে ৩২ জিবি’র রম, পাশাপাশি গ্রাহকরা ফোনটিতে ২৫৬ জিবি পর্যন্ত এক্সটারনাল মেমোরি ব্যবহার করতে পারবেন।
৫ মেগাপিক্সেলের (১.৮ অ্যাপরচার) ফ্রন্ট ক্যামেরা এবং ১৩ মেগাপিক্সেলের (২.২ অ্যাপারচার) ব্যাক ক্যামেরা যুক্ত করা হয়েছে ভিভো ১ এস ফোনটিতে। ফোনটি কেনা যাচ্ছে মাত্র ৮,৯৯০ টাকায়।

বিডি প্রতিদিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *