অক্টোবরে বাজারে আসছে google pixel 4

View: 460

অক্টোবরে বাজারে আসছে Google Pixel 4

11 Sep, 2019    0


কয়েক দিনের মধ্যেই লঞ্চ হবে 2019 সালে Google এর ফ্ল্যাগশিপ স্মার্টফোন Google Pixel 4 আর Pixel 4 XL। এখনও এই দুই ফোন লঞ্চের দিন ঘোষনা করেনি Google। সম্প্রতি ইন্টারনেটে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী 15 অক্টোবর লঞ্চ হবে Google Pixel 4 আর Pixel 4 XL। ট্যুইটারে Google Pixel 4 ফোনের লকস্ক্রিনের রকড়ি স্ক্রিনশট সামনে এসেছে। সেখানে 15 অক্টোবর তারিখ আর সকাল 10 টা সময় দেখা গিয়েছে। অর্থাৎ 15 অক্টোবর সকাল 10 টায়  Pixel 4 লঞ্চ ইভেন্ট শুরু হতে পারে।

Pixel সিরিজের নতুন ফোনের ক্যামেরা ও ডিসপ্লে ঢেলে সাজিয়েছে Google। নাইট সাইট মোডে উন্নতি হতে চলেছে। এছাড়াও নতুন জেসচার কন্ট্রোল যোগ হচ্ছে Pixel 4 সিরিজে। বিগত কয়েক বছরে অক্টোবর মাসেই Pixel সিরিজের প্রোডাক্ট লঞ্চ করেছে Google। গত বছর 9 অক্টোবর লঞ্চ হয়েছিল Pixel 3 সিরিজ। নতুন রিপোর্ট দেখে মনে করা হচ্ছে 2019 সাল তার ব্যাতিক্রম হবে না। Pixel 4 সিরিজে ‘মোশন সেন্স' প্রযুক্তি ব্যবহার হয়েছে। এর ফলে স্মার্টফোনে হাত না দিয়েই বিভিন্ন কাজ করা যাবে। সম্প্রতি প্রকাশিত রিপোর্টে জানানো হয়েছে Pixel 4 ফোনে অ্যাকশন ফটোগ্রাফির জন্য একটি বিশেষ মোশান মোড ব্যবহার হয়েছে। এই মোডে খুব সহজেই খুব দ্রুত বেগে চলা জিনিসের ছবি তোলা যাবে। এমনকি সেই ছবির ব্যাকগ্রাউন্ড ব্লার করতে পারবে Pixel 4।Pixel 3 সিরিজে প্রথম নাইট সাইট মোড নিয়ে এসেছিল Google। Pixel 4 ফোনে সেই মোডে উন্নতি হবে। আগে নাইট সাইটে ছবি তুলতে অনেকটা সময় লাগত। আপডেটের পরে নাইট সাইট মোডে কম সময়ে ছবি তোলা সম্ভব হবে।

 

 

ক্যামেরা স্পেসিফিকেশন ছাড়াও সম্প্রতি XDA Developers ওয়েবসাইটে Pixel 4 ফোনের ছবি সামনে এসেছে। সেখানে সামনে ও পিছন থেকে এই ফোন দেখা গিয়েছে। Pixel 4 ফোনের ডিসপ্লের চারপাশে চওড়া বেজেল থাকছে। ফোনের পিছনে থাকছে কোম্পানির লোগো। এছাড়াও Pixel 4 ফোনের পিছনে একাধিক ক্যামেরা দেখা গিয়েছে। এই প্রথম Pixel সিরিজের কোন স্মার্টফোনে একের বেশি ক্যামেরা থাকবে।

 

 

অন্য এক ভিডিওতে জানানো হয়েছে Pixel 4 ফোনের ক্যামেরায় থাকছে 8x জুম। এছাড়াও এই ফোনে লেটেস্ট Android 10 অপারেটিং সিস্টেম চলবে। তবে 8x অপ্টিকাল জুম না ডিজিটাল জুম তা জানা যায়নি।Pixel 4 ফোনের ভিতরে 6GB RAM থাকবে। সাথে এই ফোনের ক্যামেরায় থাকবে একটি 12 মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর আর একটি 16 মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা।

Comments