আগস্টে নতুন পাঁচ ডিভাইস আনছে স্যামসাং

View: 406

আগস্টে নতুন পাঁচ ডিভাইস আনছে স্যামসাং

28 Jul, 2020    1


৫ আগস্ট দক্ষিণ কোরিয়ান কোম্পানি স্যামসাং আয়োজন করতে চলেছে গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্ট। স্যামসাং মোবাইল এর সিইও টাই-মুন রো কয়েকদিন আগে জানিয়েছিলেন এই ইভেন্টে পাঁচটি পাওয়ারফুল ডিভাইস লঞ্চ করবে। তবে তিনি জানাননি ঠিক কোনটি পাঁচটি প্রোডাক্ট লঞ্চ করা হবে। তবে এবার কোম্পানি একটি টিজার ভিডিও পোস্ট করে কোন পাঁচটি প্রোডাক্ট লঞ্চ করা হবে তা জানালো।

৩০ সেকেন্ডের একটি ভিডিও টিজার থেকে জানা গেছে আসন্ন গ্যালাক্সি আনপ্যাকেড ইভেন্টে গ্যালাক্সি নোট২০, গ্যালাক্সি জেড ফোল্ড, গ্যালাক্সি ট্যাব এস৭, গ্যালাক্সি ওয়াচ ৩, গ্যালাক্সি বাডস লাইভ লঞ্চ করা হবে। ইতিমধ্যেই এই পাঁচটি ডিভাইসের স্পেসিফিকেশন জানা গেছে। এরমধ্যে গ্যালাক্সি নোট ২০ সিরিজ আসবে এস পেন স্টাইলাসের সঙ্গে।

গ্যালাক্সি জেড ফোল্ড ২ ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্লাস প্রসেসরের সাথে আসতে পারে। এতে পাঞ্চ হোল ডিসপ্লে সহ ডুয়েল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হতে পারে। এতে থাকবে ৪,৩৬৫ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে, যার সাথে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। আবার ফোনটি ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজের সাথে আসবে। যদিও কোম্পানির তরফে এই ফোনের দাম এখনও জানা যায়নি, তবে গ্যালাক্সি ফোল্ড ২ ফোনটি ১,৪০,০০০ টাকার রেঞ্জে আসতে পারে।

প্রথমেই বলে রাখি এই নতুন গ্যালাক্সি স্মার্টওয়াচে থাকছে, অ্যাপল ওয়াচের মত ‘ফল ডিটেকশন’ ফিচার, অর্থাৎ ইউজার এই ঘড়িটি পরে থাকা অবস্থায় অজ্ঞান হয়ে গেলে, এটি এক মিনিট অবধি ইউজারের গতিবিধি লক্ষ্য করে। এরপরও ইউজারের সাড়া না পেলে ইমার্জেন্সি কন্ট্যাক্ট এবং জরুরি পরিষেবাগুলোতে আপনার লোকেশন সহ ৫ সেকেন্ডের ইমার্জেন্সি ভয়েস মেসেজ পাঠায়।

এছাড়া ওয়াচ ৩ স্মার্টওয়াচে ফোন কল নিয়ন্ত্রণের জন্য থাকছে বিশেষ ফিচার। যদি কোনো কল স্মার্টওয়াচে আসে তবে আপনি হাতের মুঠো বন্ধ করে ফোনটি রিসিভ করতে পারেন। অন্যদিকে, আপনি যদি কোনও কল রিজেক্ট করতে চান তবে, আপনাকে ঘড়িটি পরে থাকা হাত ঝাঁকাতে হবে। এছাড়াও এতে রয়েছে ইসিজি এবং রক্তচাপ পরিমাপ করার সুবিধাও। যদিও এই ডিভাইসের দাম এখনও জানা যায়নি।

এদিকে এই ইভেন্টে গ্যালাক্সি বাডস লাইভ লঞ্চ করবে স্যামসাং। উইন ফিউচারের রিপোর্ট অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি বাডস লাইভ এর দাম হবে ১৬৯ ডলার। এতে একেজি সাউন্ড, দুটি ইন্টারনাল এবং একটি এক্সটার্নাল মাইক্রোফোন দেওয়া হবে। এতে থাকবে নয়েস ক্যান্সেলেশন ফিচার। এটি একবার চার্জে সাড়ে পাঁচ ঘন্টা চলবে। এতে ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে।

Comments

Irfan(Guest)

Irfan(Guest) 09:49am 06 Aug

Samsung a51 কী ভালো