আসছে নোভা ৫আই প্রো

View: 866

আসছে নোভা ৫আই প্রো

27 Jul, 2019    0


চীনভিত্তিক হুয়াওয়ে নোভা সিরিজের নতুন স্মার্টফোন ‘নোভা ৫আই প্রো’ উন্মোচন করেছে। আগামী ২ আগস্ট থেকে স্থানীয় বাজারে বিক্রি শুরু হতে যাওয়া ডিভাইসটিতে চারটি রিয়ার ক্যামেরা আছে। এটির ভিত্তিমূল্য ২ হাজার ১৯৯ চাইনিজ ইউয়ান। তবে অভ্যন্তরীণ স্টোরেজ এবং র্যামের ওপর ভিত্তি করে ডিভাইসটির দাম কম-বেশি হবে। খবর গ্যাজেটস থ্রিসিক্সটি ডিগ্রি।

ডুয়াল সিম সমর্থিত ৬ দশমিক ২৬ ইঞ্চি ফুল এইচডি প্লাস আইপিএস ডিসপ্লের এ স্মার্টফোনের ৬ ও ৮ গিগাবাইট র্যাম সংস্করণে ১২৮ গিগাবাইট অভ্যন্তরীণ স্টোরেজ সুবিধা মিলবে। তবে ডিভাইসটির ৮ গিগাবাইট র্যামের আরেকটি সংস্করণে ২৫৬ গিগাবাইট অভ্যন্তরীণ স্টোরেজ সুবিধা রয়েছে।

চীনে ভিমল ডটকমের মাধ্যমে নোভা ৫আই প্রোর প্রাক-ক্রয়াদেশ নিতে শুরু করেছে হুয়াওয়ে। ডিভাইসটি বৈশ্বিক বাজারে কবে থেকে সরবরাহ শুরু হবে, সে বিষয়ে কোনো তথ্য প্রকাশ করা হয়নি।

স্থানীয় বাজারে গত মাসে নোভা ৫, নোভা ৫ প্রো এবং নোভা ৫আই উন্মোচন করেছিল হুয়াওয়ে। ডুয়াল সিম সমর্থিত সবগুলো ফোনই অ্যান্ড্রয়েড ৯ পাইয়ের ওপর ভিত্তি করে তৈরি ইএমইউআই ৯.১.১ অপারেটিং সিস্টেমচালিত। নোভা ৫আই প্রোতে হুয়াওয়ের নিজস্ব অক্টা-কোর কিরিন ৮১০ প্রসেসর ব্যবহার করা হয়েছে।

Comments