এলো সিম্ফনির নতুন ফ্ল্যাগশিপ ‘জেড ১৫’

View: 712

এলো সিম্ফনির নতুন ফ্ল্যাগশিপ ‘জেড ১৫’

30 May, 2019    0


জেড সিরিজে নতুন স্মার্টফোনের ঘোষণা দিয়েছে সিম্ফনি। রাজধানীর একটি কনভেনশন সেন্টারে ২৮ মে মঙ্গলবার সিম্ফনির নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন ‘জেড ১৫’ উদ্বোধন করেন প্রতিষ্ঠানটির জ্যেষ্ঠ কর্মকর্তারা। গ্রামীণফোনের বান্ডেল অফারসহ নীল ও লাল রঙের স্মার্টফোনটি ৯ হাজার ৪৯০ টাকায় পাওয়া যাবে। জেনে নিন নতুন ফোনটির ফিচারগুলো:

ডিসপ্লে: 
৬.০৯ আইপিএস এইচডি প্লাসের সঙ্গে স্মার্টফোনটিতে ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। শার্পনেস, কালার প্রডাকশন, ভিউইং অ্যাঙ্গেল, টাচ রেসপন্স ভালো। গেমস খেলা বা মুভি দেখার ক্ষেত্রে এ ডিসপ্লে ব্যবহারবান্ধব।

অপারেটিং সিস্টেম: 

অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড পাই (৯.০) রয়েছে ফোনটিতে। স্টক ইউআই দেওয়া হয়েছে হ্যান্ডসেটটিতে।

পারফরম্যান্স: 
জেড ১৫ এ আছে ১ দশমিক ৬ গিগাহার্টজ ৬৪ বিট অক্টাকোর প্রসেসর। রয়েছে ২ জিবি র‍্যাম ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ। মেমোরি কার্ডের মাধ্যমে বাড়ানো যায় ১২৮ জিবি পর্যন্ত।

ক্যামেরা: 
ফোনটির পেছনে রয়েছে ১৩ মেগাপিক্সেলের পাশাপাশি ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর। সনি সেন্সরের ডুয়েল ব্যাক ক্যামেরা থাকায় দারুণ ছবি ওঠে। এ ছাড়াও সামনে রয়েছে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা। ১৩ মেগাপিক্সেলের মূল ক্যামেরায় আছে ২.০ অ্যাপারচার, ২ মেগাপিক্সেলের ডেপথসেন্সরে আছে ২.২ অ্যাপারচার এবং ৫ মেগাপিক্সেলের ফ্রন্টে আছে ১.৯ অ্যাপারচার। ক্যামেরা মোড হিসেবে আছে ফেস আনলক, বোকেহ মোড, এসডি মোড, ফেস বিউটি, টাইম ল্যাপস, নাইট মোড, সেলফ টাইমার, জিও ট্যাগিং ও অ্যান্টি ফ্লিকার। ক্যামেরায় আর্টফিশিয়াল ইন্টেলিজেন্স ব্যবহার করা যায়।

সেন্সর: 
জেড ১৫ এর অসাধারণ একটি ফিচার হচ্ছে নোটিফিকেশন লাইট। সেন্সর হিসেবে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, প্রক্সিমিটি সেন্সর, লাইট সেন্সর আর গ্রাভিটি সেন্সর।

ব্যাটারি: 
‘জেড ১৫’ স্মার্টফোনটিতে নন রিমুভেবল ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি রয়েছে। স্ক্রিন অন টাইম পাওয়া যাবে প্রায় ৭ ঘণ্টা।

ফেস আনলক: 
স্মার্টফোনটিতে সফটওয়্যার ভিত্তিক ফেস আনলক, এআই ক্যামেরা, স্মার্ট কন্ট্রোল, মাল্টিফাংশনাল ফিঙ্গারপ্রিন্ট, ওয়ান হ্যান্ড মোড রয়েছে। (প্রথম-আলো)

Comments