করোনাভাইরাসের প্রাদুর্ভাবে কারণে পিছিয়ে যেতে পারে iphone se 2 রিলিজ

View: 100

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে কারণে পিছিয়ে যেতে পারে iPhone SE 2 রিলিজ

20 Feb, 2020    0


মার্চে তুলনামূলক কম দামে নতুন iPhone লঞ্চ করতে পারে Apple। অনেক দিন ধরেই বিভিন্ন রিপোর্টে এই খবর সামনে আসছে। ফেব্রুয়ারিতে বাণিজ্যিকভাবে এই ফোন উৎপাদন শুরু হওয়ার কথা ছিল। যদিও চিনে করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে উৎপাদন পিছিয়ে যেতে পারে। ফলে পিছতে পারে iPhone SE 2 লঞ্চ। অনেকে আবার বলছেন iPhone 9 নামে বাজারে আসবে নতুন বাজেট iPhone।

চলতি সপ্তাহে এই রিপোর্ট থেকে জানা গিয়েছিল 31 মার্চ লঞ্চ হতে পারে iPhone SE 2। 3 এপ্রিল শুরু হতে পারে বিক্রি। যদিও উৎপাদন শুরু হতে দেরি হলে লঞ্চ পিছিয়ে যেতে পারে।

 

 

তবে শুধুমাত্র নতুন iPhone নয়, করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে কোম্পানির সামগ্রিক ফোন বিক্রিতে প্রভাব পড়ার আশঙ্কা প্রকাশ করেছে Apple। কোম্পানি জানিয়েছে সাম্প্রতিক পরিস্থিতির কারণে ফোন বিক্রির লক্ষ্যমাত্রা পূরণ না হওয়ার সম্ভাবনা রয়েছে। অনেক দিন ধরেই iPhone SE এর উত্তরসূরি লঞ্চের খবর সামনে আসছে। একাধিক রিপোর্টে জানা গিয়েছে এই ফোনে iPhone 8-এর মতো ডিজাইন ব্যবহার হতে পারে।  নতুন বাজেট iPhone-এ থাকবে 4.7 ইঞ্চি এলসিডি ডিসপ্লে। ফোনের ভিতরে থাকবে A13 চিপ ও 3GB RAM। চলতি বছর মার্চ মাসে এই ফোন লঞ্চ হতে পারে।

গত বছর প্রকাশিত রিপোর্টে জানা গিয়েছিল 399 মার্কিন ডলারে লঞ্চ হবে iPhone SE 2। কয়েক বছর আগে একই দামে লঞ্চ হয়েছিল iPhone SE। সেই রিপোর্টে কুও জানিয়েছিলেন যে সব গ্রাহক এখনও iPhone 6 অথবা iPhone 6S ব্যবহার করছেন মূলত সেই গ্রাহকদের কথা মাথায় রেখে এই ফোন বাজারে আনছে Apple। iPhone SE 2 ফোনে এজ-টু-এজ ডিসপ্লে থাকবে না। বদলে iPhone 8 এর মতো ডিজাইন ব্যবহার হবে।

Comments