ক্যামেরার পরীক্ষায় কেমন করলো রেডমি নোট ৮ প্রো

View: 285

ক্যামেরার পরীক্ষায় কেমন করলো রেডমি নোট ৮ প্রো

30 Jan, 2020    0


64 মেগাপিক্সেল ক্যামেরা সহ গত বছর অক্টোবরে বাজারর এসেছিলো Redmi Note 8 Pro। এই ফোনের পিছনে চারটি ক্যামেরা ব্যবহার করেছিল Xiaomi। দুর্দান্ত এই ক্যামেরা স্পেসিফিকেশন দেখে টেক প্রেমীদের চোখ কপালে উঠেছিল। সম্প্রতি এই ক্যামেরার পরীক্ষার ফলাফল সামনে এসেছে। DxOMark ওয়েবসাইটে Redmi Note 8 Pro-এ ক্যামেরা পরীক্ষার ফলাফল সামনে এনেছে। স্মার্টফোন ক্যামেরা টেস্টিংয়ের জন্য জনপ্রিয় এই ওয়েবসাইটে পাশ নম্বর পেয়ে উত্তীর্ণ হয়েছে Redmi Note 8 Pro।

DxOMark ওয়েবসাইটে ক্যামেরা পরীক্ষায় 84 স্কোর করেছে Redmi Note 8 Pro। ছবি তোলায় 87 ও ভিডিও রেকর্ডে 78 পেয়েছে এই ফোনের ক্যামেরা। ছবি তোলার সময় অটো-ফোকাস, বোকে মোডে ব্যাকগ্রাউন্ড ব্লার ও ফ্ল্যাশ ব্যবহার করে অ্যাম্বিয়েন্ট লাইট সহ ছবি তোলার সময় ভালো পারফর্ম করেছে এই ক্যামেরা। যদিও বড় সেন্সর ব্যবহার হলেও Redmi Note 8 Pro ক্যামেরায় তোলা ছবিতে ডিটেলের খামতি ছিল।

 

 

ভিডিও বিভাগে 78 পেয়েছে Redmi Note 8 Pro। এই ক্যামেরায় 4K ভিডিও রেকর্ড করা গেলেও সেই ভিডিওতে ডিটেলের অভাব রয়েছে। সব ধরনের আলোতেই এই ক্যামেরায় রেকর্ড করা ভিডিওতে নয়েজ দেখা যাবে।

Redmi Note 8 Pro স্পেসিফিকেশন

Redmi Note 8 Pro ফোনে থাকবে একটি 6.53 ইঞ্চি FHD+ ডিসপ্লে। এই ফোনে Android Pie অপারেটিং সিস্টেমের উপরে কোম্পানির MIUI 10 স্কিন চলবে। ডিসপ্লের উপরে থাকছে ওয়াটার ড্রপ নচ আর Goriilla Glass 5 এর সুরক্ষা। ফোনের ভিতরে থাকবে একটি MediaTek Helio G90T চিপসেট। 6GB RAM আর 8GB RAM ভেরিয়েন্টে এই ফোন পাওয়া যাবে। সঙ্গে থাকবে 64GB আর 128GB স্টোরেজ। ছবি তোলার জন্য Redmi Note 8 Pro ফোনের পিছনে চারটি ক্যামেরা থাকছে। এই ক্যামেরায় থাকবে একটি 64 মেগাপিক্সেল Samsung GW1 সেন্সর। সঙ্গে থাকবে 8 মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, 2 মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা আর একটি 2 মেগাপিক্সেল ডেপ্ত সেন্সর। এই ফোনে থাকবে একটি 20 মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। Redmi Note 8 Pro ফোনের ভিতরে থাকবে একটি 4,500 mAh ব্যাটারি। সাথে থাকবে 18W ফাস্ট চার্জ সাপোর্ট। কানেক্টিভিটির জন্য থাকছে USB Type-C আর 3.5 মিমি অডিও জ্যাক। Redmi Note 8 Pro ফোনে থাকছে লিকুইড কুলিং প্রযুক্তি।

Comments