গুণে মানে সেরা ৫ স্মার্টফোন

View: 1,333

গুণে মানে সেরা ৫ স্মার্টফোন

07 Jul, 2019    0


স্মার্টফোন কেনার কথা ভাবছেন? হয়তো পুরনোটা বদলানো দরকার। আর প্রযুক্তিপ্রেমীদের তো নতুন স্মার্টফোন কিনতে কোনো কারণ লাগে না। যে কারণেই হোক, যদি কিনতেই চান তো এ সময় নিচের পাঁচটি থেকে বেছে নিতে পারেন। বিভিন্ন বাজেটের মধ্যে এগুলোই সেরা ফোন বলে মনে করছেন বিশেষজ্ঞরা।  একটু চোখ বুলিয়ে নেয়া যাক।  

১. গুগল পিক্সেল ৩এ: এককথায় দারুণ এক স্মার্টফোন। নিশ্চিন্তে কিনতে পারেন। চমকপ্রদ এক ক্যামেরা মিলবে। আরো আছে ওলেড ডিসপ্লে যা সাধারণত কমদামি ফোনে দেয়া হয় না। হেডফোন জ্যাক তো আছেই। এ বছরের জন্যে মাঝারি বাজেটের কোনো ফোন নিতে চাইলে ৫.৬ ইঞ্চি পর্দার পিক্সেল বেছে নিতে পারেন।এর দাম ৩৯৯ মার্কিন ডলার (প্রতি মার্কিন ডলার বাংলাদেশি মুদ্রায় প্রায় ৮৫ টাকা)।  

 

২. মটোরোলা মটো জি৭: এ ফোনের সবচেয়ে ভালো দিকটি হলো, এটাকে দেখতে মোটেও কম বাজেটের ফোন বলে মনে হয় না। ডিসপ্লে বেশ ভালো লাগবে। ক্যামেরার মান মন ভালো করে দেবে। এর আসল  অ্যান্ড্রয়েড সফটওয়্যার আর ব্যাটারির শক্তি নিয়ে কোনো অভিযোগ খুঁজে পাবেন না। ৬.২ ইঞ্চি পর্দার মটোরোলা মটো জি৭ এর দাম শুরু ২৭০ ডলার থেকে। 

৩. আইফোন এক্সআর: এটা আইফোন এক্সএস এর কমদামি সংস্করণ। তাই বলে হতাশ হবেন না। একটি মানসম্পন্ন ফোন। এতে পাবেন ফেস আইডি, দ্রুতগতি, তারবিহীন চার্জিং সুবিধা, দারুণ ব্যাটারি এবং চমৎকার এলসিডি পর্দা। পেছনে একটি ক্যামেরা। ৬.১ ইঞ্চি পর্দার আইফোন এক্সআর এর দাম শুরু হয়েছে ৭৪৯ ডলার থেকে।  

৪. আইফোন এক্সএস: যারা দামি ফোন কেনার পরিকল্পনা হাতে নিয়েছেন তাদের জন্যে এটি। দাম বেশি হলেও পণ্যটা হাতে পেলে মনে হবে ক্ষতিগ্রস্ত হননি। আইফোন এক্সআর এর চেয়ে হালকা ও ছোট ফোন। কিন্তু ক্যামেরা, ওলেড পর্দা, পানি প্রতিরোধীব্যবস্থা এবং স্টেইনলেস স্টিলের ফ্রেম অপ্রতিদ্বন্দ্বী। ৫.৮ ইঞ্চি পর্দার আইফোন এক্সএস এর দাম শুরু ৯৯৯ ডলার থেকে।  

৫. স্যামসাং গ্যালাক্সি এস১০ প্লাস: ফ্ল্যাগশিপ সিরিজের সর্বসাম্প্রতিক সংযোজন। বড় পর্দার এক স্মার্টফোন। ফাংশনাল কার্ভড স্ক্রিন সত্যিই উপভোগ্য। প্রযুক্তির আধুনিক সুবিধাগুলো মিলবে এতে। দ্রুতগতির পারফরমেন্স, শক্তিশালী ব্যাটারি, অসাধারণ ওলেড পর্দা, একই সাথে ফিঙ্গারপ্রিন্ট ও ফেইস আইডি প্রযুক্তির ফোনটির দাম শুরু হয়েছে ৯৯৯ ডলার থেকে।  
সূত্র: ফক্স নিউজ 

Comments