গ্যালাক্সি এস২০ সিরিজ আনলো স্যামসাং

View: 226

গ্যালাক্সি এস২০ সিরিজ আনলো স্যামসাং

12 Feb, 2020    0


স্যামসাংয়ের নতুন এই ফ্ল্যাগশিপ নিয়ে যথেষ্ট গুঞ্জন ছড়িয়েছে ওয়েবে। প্রযুক্তিবিষয়ক বিভিন্ন ব্লগ নানা সময়ে এর বিভিন্ন স্পেসিফিকেশন জানানোর চেষ্টা করেছে। সেসব অনুমানের অধিকাংশই মিলেও গেছে।

নতুন ফ্ল্যাগশিপের হাই-এন্ড মডেল গ্যালাক্সি এস২০ আলট্রা সংস্করণে রাখা হয়েছে ১৬ গিগাবাইট র‍্যাম। পাশাপাশি এই সংস্করণটিতে থাকছে এআই ক্যামেরা আর্কিটেকচার, ৪৫ ওয়াটের সুপারফাস্ট চার্জিং এবং ৮কে ভিডিও ধারণ ক্ষমতা-- খবর আইএএনএস-এর।

অন্যদিকে গ্যালাক্সি এস২০ এবং গ্যালাক্সি এস২০ প্লাস ডিভাইসগুলোতে থাকবে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং। গ্যালাক্সি এস২০-তে রয়েছে ৪০০০এমএএইচ ব্যাটারি, গ্যালাক্সি এস২০ প্লাসে ৪৫০০এমএএইচ ব্যাটারি এবং আলট্রা সংস্করণে রয়েছে ৫০০০এমএএইচ ব্যাটারি।

পাশাপাশি গ্যালাক্সি এস২০ ডিভাইসটিতে থাকছে আট গিগাবাইট র‍্যামের সঙ্গে ১২৮ গিগাবাইট স্টোরেজ। আর এস ২০ প্লাস এবং এস২০ আলট্রা সংস্করণে রয়েছে ১২৮ গিগাবাইট, ২৫৬ গিগাবাইট এবং ৫১২ গিগাবাইট স্টোরেজ।

স্যামসাংয়ের মোবাইল কমিউনিকেশনস বিজনেস বিভাগের প্রেসিডেন্ট ও প্রধান টিএম রো বলেন, “যেহেতু গ্যালাক্সি এস২০-এর তিনটি সংস্করণই ৫জি সংযোগ নিয়ে আসছে, গ্রাহকের জীবন বদলে দিতে স্যামসাং পরবর্তী প্রজন্মের একটি ডিভাইস দিচ্ছে। এআই চালিত ক্যামেরার মাধ্যমে আপনি মূহুর্তগুলো সঠিক সময়ে ধারণ করতে পারবেন এবং আরও সহজে আপনার ভালোবাসার মানুষদের সঙ্গে শেয়ার করতে পারবেন।”

গ্যালাক্সি এস২০-এর তিনটি সংস্করণেই ‘নন-স্ট্যান্ডঅ্যালোন’ এবং ‘স্ট্যান্ডঅ্যালোন’ ৫জি সক্ষমতা রয়েছে বলেও জানিয়েছে স্যামসাং।

এস২০ এবং এস২০ প্লাস সংস্করণে রয়েছে ট্রিপল ক্যামেরা ব্যবস্থা, যেখানে মূল সেন্সরটি ৬৪ মেগাপিক্সেল এবং সেলফি ক্যামেরা ১০ মেগাপিক্সেল। অন্যদিকে এস২০ আলট্রা সংস্করণের মূল ক্যামেরা ১০৮ মেগাপিক্সেল এবং সেলফি ক্যামেরা ৪০ মেগাপিক্সেল।

ডিভাইসগুলোতে দেওয়া হয়েছে অসাধারণ জুমিং ফিচার। গ্যালাক্সি এস২০ এবং এস২০ প্লাস জুম করা যাবে ৩০এক্স পর্যন্ত। আর গ্যালাক্সি এস২০ আলট্রা সংস্করণে জুম করা যাবে ১০০এক্স পর্যন্ত।

ডিভাইসগুলো ৮কে ভিডিও ধারণে সক্ষম হওয়ায় এই ভিডিওগুলো সরাসরি ইউটিউবে আপলোড করতে ইউটিউবের সঙ্গে অংশীদারিত্বও করেছে স্যামসাং।

প্রতিষ্ঠানটি আরও জানায়, “খ্যাতনামা পরিচালকদের হাতে গ্যালাক্সি এস২০ তুলে দিতে একসঙ্গে কাজ করছে নেটফ্লিক্স এবং স্যামসাং যাতে জনপ্রিয় নেটফ্লিক্স অরিজিনালসের জন্য বোনাস কনটেন্ট ধারণ করতে পারেন তারা।”

মোবাইল গেইমিংকেও নতুন ধাপে নেওয়া হয়েছে গ্যালাক্সি এস২০ সিরিজের মাধ্যমে। ১২০ হার্টজের পর্দার মাধ্যমে অসাধারণ গেইমিং অভিজ্ঞতা পাবেন গ্রাহক।

গ্যালাক্সি এস২০-এর বেসিক মডেলের দাম শুরু হচ্ছে ৯৯৯.৯৯ মার্কিন ডলার থেকে। আর এস২০ আলট্রা সংস্করণের দাম পড়বে ১৩৯৯ থেকে ১৫৯৯ ডলার।

অনুষ্ঠানটিতে গ্যালাক্সি এস২০ ছাড়াও নতুন ফোল্ডএবল ডিভাইস গ্যালাক্সি জেড ফ্লিপ এবং নতুন গ্যালাক্সি বাডস প্লাস উন্মোচন করেছে ইলেকট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠান।

Comments