দেশের বাজারে প্রথমবারের মতো ফ্যাবলেট আনছে হুয়াওয়ে

View: 808

দেশের বাজারে প্রথমবারের মতো ফ্যাবলেট আনছে হুয়াওয়ে

06 May, 2019    0


স্মার্টফোনের চেয়ে কিছুটা বড় এবং ট্যাবলেট ডিভাইসের চেয়ে ছোট আকারের হাইব্রিড ডিভাইস ফ্যাবলেট নামে পরিচিত। আকারে তুলনামূলক বড় হওয়ায় ফ্যাবলেটে ভিডিও দেখা ও গেম খেলায় বাড়তি সুবিধা পাওয়া যায়। এবারের ঈদ সামনে রেখে প্রথমবারের মতো দেশের বাজারে ওয়াই ম্যাক্স ফ্যাবলেট নামে একটি ডিভাইস আনতে যাচ্ছে হুয়াওয়ে।

স্মার্টফোনের মতো সবখানে সহজে বহনযোগ্য ওয়াই ম্যাক্স ফ্যাবলেটে ৭ দশমিক ১২ ইঞ্চির সুপার লার্জ ডিউড্রপ ডিসপ্লে, ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের শক্তিশালী ব্যাটারি, ডলবি অ্যাটমস সাউন্ড সুবিধাসহ ৪ গিগাবাইট র্যামের ডিভাইসটিতে ১২৮ গিগাবাইট অভ্যন্তরীণ স্টোরেজ সুবিধা মিলবে। চলতি সপ্তাহ থেকেই ডিভাইসটি দেশের বাজারে পাওয়া যেতে পারে।

ডিভাইসটির স্ক্রিন টু বডি রেশিও ৯০ শতাংশ। তাই এতে নেটফ্লিক্স, ইউটিউব বা গেম খেলার ক্ষেত্রে দুর্দান্ত ভিউ পাওয়া যাবে। পাওয়ার ব্যাকআপের অনাকাঙ্ক্ষিত ঝামেলা দূর করবে ফ্যাবলেটটির শক্তিশালী ব্যাটারি। ডিভাইসটিতে কম পাওয়ার ব্যয়ে ভালো পারফরম্যান্সের জন্য ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ এআইই প্রসেসর। এতে আকর্ষণীয় ছবি পেতে ১৬ ও ২ মেগাপিক্সেলের ডুয়াল এআই রিয়ার ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা আছে। তবে বাংলাদেশে ওয়াই ম্যাক্স ফ্যাবলেটের দাম কত হবে, তা জানানো হয়নি।

 

Comments