দেশে তৈরি বড় পর্দার স্মার্টফোন

View: 2,024

দেশে তৈরি বড় পর্দার স্মার্টফোন

27 Apr, 2019    0


বড় পর্দার ফোরজি নেটওয়ার্ক–সমর্থিত নতুন আরেকটি স্মার্টফোন বাজারে ছেড়েছে প্রযুক্তিপণ্যের দেশীয় প্রতিষ্ঠান ওয়ালটন, যার মডেল ‘প্রিমো এনএফফোর’। আকর্ষণীয় ডিজাইনের ৮.৩ মিলিমিটার স্লিম ফোনটি মিলছে টোয়াইলাইট পার্পেল, টোয়াইলাইট ব্লু ও রুবি ব্ল্যাক—তিনটি ভিন্ন রঙে। দাম ৬ হাজার ৪৯৯ টাকা।

ওয়ালটন সেলুলার ফোন বিক্রয় বিভাগের প্রধান আসিফুর রহমান খান জানান, ৫.৯৯ ইঞ্চি পর্দার এই ফোনে ব্যবহৃত হয়েছে ফুলভিউ আইপিএস ডিসপ্লে। ফলে, ছবি বা ভিডিও দেখা, গেম খেলা কিংবা ইন্টারনেট ব্রাউজিংয়ে মিলবে আনন্দময় অভিজ্ঞতা।

নতুন এই ফোনে আছে ১.২৮ গিগাহার্টজের কোয়াডকোর প্রসেসর। রয়েছে ১ গিগাবাইট র‍্যাম। প্রাণবন্ত ভিডিও ও গেমিং অভিজ্ঞতা দিতে গ্রাফিকস হিসেবে ব্যবহৃত হয়েছে পাওয়ার ভিআর জিই ৮১০০। প্রয়োজনীয় ফাইল এতে সংরক্ষণে রয়েছে ৮ গিগাবাইট স্টোরেজ, যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ৬৪ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফোনের উভয় পাশে ব্যবহার করা হয়েছে এলইডি ফ্ল্যাশযুক্ত বিএসআই ৮ মেগাপিক্সেল ক্যামেরা। ক্যামেরায় নরমাল মোড ছাড়াও অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে অটো ফোকাস, সনি সেন্সর, অমনিভিশন সেন্সর, ফেস ডিটেকশন, ফেস বিউটি, সেলফ টাইমার, ডিজিটাল জুম, প্যানোরমা, এইচডিআর, ফিংগার ক্যাপচার, সিন মোড ইত্যাদি।

অ্যান্ড্রয়েড ওরিও ৮.১ (গো এডিশন) অপারেটিং সিস্টেমে পরিচালিত স্মার্টফোনটির প্রয়োজনীয় পাওয়ার ব্যাকআপের জন্য রয়েছে ৩২০০ মিলিঅ্যাম্পিয়ার লি-পলিমার ব্যাটারি।

উভয় সিমে ফোরজি–সমর্থিত ফোনটির কানেকটিভিটির জন্য আছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪, মাইক্রো ইউএসবি ২, ল্যান হটস্পট, ওটিএ এবং ওটিজি সুবিধা। সেন্সর হিসেবে আছে জিপিএস, এ-জিপিএস নেভিগেশন, গ্রাভিটি (থ্রিডি), লাইট (ব্রাইটনেস), প্রোক্সিমিটি ইত্যাদি। মাল্টিমিডিয়া ফিচার হিসেবে আছে ফুল এইচডি ভিডিও প্লেব্যাক, রেকর্ডিং সুবিধাসহ এফএম রেডিও। ফোনের সুরক্ষায় রয়েছে ফিংগারপ্রিন্ট সেন্সর।

ওয়ালটন কর্তৃপক্ষ জানিয়েছে, বাংলাদেশে তৈরি এই স্মার্টফোনে ক্রেতারা পাবেন বিশেষ রিপ্লেসমেন্ট সুবিধা। স্মার্টফোন কেনার ৩০ দিনের মধ্যে যেকোনো ধরনের ত্রুটিতে ফোনটি পাল্টে ক্রেতাকে নতুন আরেকটি ফোন দেবে তারা। দেশের সব ওয়ালটন প্লাজা ও ব্র্যান্ড আউটলেটে ছয় মাসের ইএমআই সুবিধায় কেনা যায় যেকোনো মডেলের ওয়ালটন স্মার্টফোন। কেনায় রয়েছে ১২ মাসের কিস্তি সুবিধাও।  [প্রথম আলো ]

Comments