নতুন আইফোনের সঙ্গে চার্জার দেবে না অ্যাপল

View: 57

নতুন আইফোনের সঙ্গে চার্জার দেবে না অ্যাপল

29 Jun, 2020    0


অ্যাপলের সর্বপ্রথম ৫জি সমৃদ্ধ আইফোন এই বছরের শেষার্ধে আসার কথা রয়েছে। সম্প্রতি ফোনের বিভিন্ন ফিচার ও স্পেসিফিকেশন নিয়ে বিভিন্ন তথ্য ফাঁস হয়েছে। এরমধ্যে নতুন আইফোন ১২ তে ফ্রি এয়ারফোন ও চার্জার থাকবে না গুঞ্জন উঠেছে।

ব্রিটিশ মাল্টি-ন্যাশনাল কোম্পানি বার্কলে বিশ্লেষকরা জানান, নতুন আইফোন ১২ তে বক্সের সঙ্গে এবার চার্জার ও এয়ারফোন কোনোটাই থাকছে না। ফোনের বাক্সে চার্জারের পরিবর্তে শুধু একটি ইউএসবি সি-টাইপ ক্যাবল দেওয়া হবে। মূলত অ্যাপল নতুন ফোন উন্মোচনের সঙ্গে সঙ্গে নতুন বাজার কৌশল অবলম্বন করবে।

নতুন আইফোনের সঙ্গে চার্জার বা পাওয়ার অ্যাডাপ্টার না থাকলে অনেক ইউজাররা অসুবিধায় পড়বে। কারণ যাদের কাছে একটি অতিরিক্ত ইউএসবি সি-টাইপ চার্জার থাকবে না তাদেরকে অনেকটা বাধ্য হয়েই তখন আলাদাভাবে অ্যাডাপ্টার কিনতে হবে। অ্যাপলের ৫ ও ১৮ ওয়াটের একটি পাওয়ার অ্যাডাপ্টারের জন্য যথাক্রমে ১৯ এবং ২৯ মার্কিন ডিলার ব্যয় করতে হবে। অর্থাৎ ফোন কেনার পরেও আলাদাভাবে চার্জার কিনতে হবে।

সম্প্রতি অনলাইনে আইফোন ১২ এর পাওয়ার অ্যাডাপ্টারের ছবি ফাঁস হয়েছে। মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম টুইটারে লিকস্টার মি. হোয়াইট নামের একজন ইউজার জানান, নতুন আইফোন ১২ তে ২০ ওয়াটের পাওয়ার অ্যাডাপ্টার দেওয়া হবে।

প্রতিবছরের মত এবারও সেপ্টেম্বরেই বাজারে নতুন আইফোন আসার কথা ছিল। কিন্তু করোনাভাইরাস বিপর্যয়ের কারণে তা এখন পেছানো হয়েছে। ধারণা করা হচ্ছে, এবছরের অক্টোবর অথবা নভেম্বরে পাওয়া যাবে ৫জি সমৃদ্ধ নতুন আইফোন।

Comments