নতুন টাইপ সি চার্জার ও পিকাচু এডিশন পাওয়ারব্যাংক আনলো xiaomi

View: 37

নতুন টাইপ সি চার্জার ও পিকাচু এডিশন পাওয়ারব্যাংক আনলো Xiaomi

03 Nov, 2020    0


স্মার্টফোন ছাড়াও বিভিন্ন ধরণের ইলেকট্রনিক ডিভাইস, অ্যাক্সেসরিজ, গ্যাজেট ইত্যাদি প্রোডাক্ট বাজারে এনে, নিজের প্রোডাক্ট পোর্টফোলিও প্রসারিত করে চলেছে Xiaomi। দিন কয়েক আগেই সংস্থাটি নতুন ওয়াটার পিউরিফায়ার লঞ্চ করেছে। তবে এতেই যে সংস্থাটি থেমে থাকছেনা, তা আজ আরও একবার স্পষ্ট হয়ে গেল। আসলে আজ, মাসের দ্বিতীয় দিনে একটি ২০ ওয়াটের USB Type-C চার্জার এবং Mi Powerbank 3-এর একটি নতুন সংস্করণ লঞ্চ করেছে Xiaomi। এই প্রোডাক্টদুটির মূল বিশেষত্ব হল, নতুন টাইপ -সি চার্জিং অ্যাডাপ্টারটির সাহায্যে iPhone 12 সিরিজ সহ যেকোনো আইফোন মডেল চার্জ করা যাবে। অন্যদিকে নতুন সংস্করণে ‘পোকেমন’ কার্টুন প্রেমীরা পিকাচু-র (Pikachu) রং ও ছবি যুক্ত পাওয়ার ব্যাংক কিনতে পারবেন। আপাতত এই প্রোডাক্ট দুটি কেবল চীনেই পাওয়া যাবে, তবে খুব তাড়াতাড়ি এগুলি বিশ্ব বাজারে উপলব্ধ হতে পারে। আসুন ঝটপট এই নতুন প্রোডাক্টদুটি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Xiaomi 20W USB Type-C Charger-এর স্পেসিফিকেশন, দাম ও লভ্যতা

শাওমির এই ২০ ওয়াটের ইউএসবি-সি চার্জারটির সাইজ ৩৮×২২.২×৪৩ মিলিমিটার, এবং ওজন মাত্র ৪৩.৪ গ্রাম। সংস্থার দাবি, এই চার্জারটি আধ ঘণ্টায় iPhone 11 ডিভাইসের ৪৫% ব্যাটারি চার্জ করতে পারে এবং এর উন্নত সার্কিট এবং চিপ, চার্জিংয়ের সময় ডিভাইসকে শক বা অন্যান্য দুর্ঘটনা থেকে সুরক্ষিত রাখে। এটি iPad এবং Nintendo স্যুইচের মত ডিভাইসগুলিতেও কাজ করে।

এই চার্জারে ইউএসবি টাইপ-সি পোর্টের উপস্থিতি iPhone 12-র ক্রেতাদের জন্য একটি উপযুক্ত বিকল্প হতে পারে। ফিচার দেখে মনে হয় এই চার্জিং অ্যাডাপ্টারটি মূলত আইফোন ইউজারদের জন্যই বানানো হয়েছে। কিন্তু এই ইউএসবি টাইপ-সি অ্যাডাপ্টারটি যেকোনো ডিভাইসে ফাস্ট চার্জিংয়ের অভিজ্ঞতা প্রদান করে।

দামের ক্ষেত্রেও শাওমির এই অ্যাক্সেসরিজটি ইউজারদের পছন্দের তালিকায় জায়গা করে নিতে পারে। কারণ এই ২০ ওয়াটের ইউএসবি টাইপ-সি চার্জারটির দাম ৩৯ ইউয়ান।

Mi Powerbank 3 Pikachu Edition-এর স্পেসিফিকেশন, দাম ও লভ্যতা

শাওমির এই নতুন পিকাচু এডিশনের হলুদ রঙের পাওয়ার ব্যাংকটিতে ১০,০০০ মিলি অ্যাম্পিয়ারের লিথিয়াম আয়ন ব্যাটারি রয়েছে। এই ডিভাইসে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এই পাওয়ার ব্যাংকটিতে দুটি ইউএসবি টাইপ-এ পোর্ট রয়েছে যা একসাথে দুটি ডিভাইস চার্জ করার জন্য ব্যবহার করা যেতে পারে। তবে জানিয়ে রাখি, এই পাওয়ার ব্যাংকের মাত্র একটি পোর্টই ১৮ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সুবিধা দেয়।

এই অ্যাক্সেসরিজটির সাহায্যে উইয়ারেবল (পরিধেয়) ডিভাইসসহ বিভিন্ন লো-পাওয়ার ডিভাইস চার্জ করা যাবে। সংস্থার দাবি, এই পাওয়ার ব্যাংকটি সম্পূর্ন চার্জ হতে চার ঘণ্টারও কম সময় নেয়। এই পাওয়ার ব্যাংকটি Redmi K30 Pro ডিভাইসটিকে ১.২ বার এবং iPhone SE (2020) ফোনটিকে ২.৮ বারের জন্য পুরোপুরি চার্জ করতে পারে। পাওয়ার ব্যাংকটির সাইজ ১৪৭.৮×৭৩.৯×১৫.৩ মিলিমিটার, এতে ব্যাটারির স্তর সম্পর্কে জানানোর জন্য একটি এলইডি নোটিফিকেশন লাইট রয়েছে।

এই পাওয়ার ব্যাংকটির দাম নির্ধারণ করা হয়েছে ৯৯ ইউয়ান।

Comments