নতুন ফ্ল্যাগশিপ আনছে হুয়াওয়ে

View: 238

নতুন ফ্ল্যাগশিপ আনছে হুয়াওয়ে

02 Sep, 2019    0


নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন উন্মোচনের তারিখ ঘোষণা করেছে হুয়াওয়ে। ১৯ সেপ্টেম্বর জার্মানির মিউনিখে মেইট ৩০ সিরিজ উন্মোচন করবে প্রযুক্তি জায়ান্ট চীনা প্রতিষ্ঠানটি।

ছোট টিজার ভিডিওতে ডিভাইসটি উন্মোচনের তারিখ জানিয়েছে হুয়াওয়ে। এই অনুষ্ঠানের ট্যাগলাইন দেওয়া হয়েছে “রিথিংক পসিবিলিটিস”-- খবর প্রযুক্তি সাইট ভার্জের।

মেইট ৩০ স্মার্টফোনটির সম্ভাবনা নিয়ে আসলেই নতুন করে চিন্তা করতে হবে হুয়াওয়েকে। গুগলের পক্ষ থেকে ভার্জকে বলা হয়, হুয়াওয়ের সঙ্গে ব্যবসা করতে মার্কিন প্রতিষ্ঠানগুলোর ওপর এখনও নিষেধাজ্ঞা থাকায় আগে থেকেই ডিভাইসটিতে ইনস্টল করা থাকবে না গুগলের অ্যাপগুলো।

ইতোমধ্যেই প্লে স্টোরের বিকল্প এবং ম্যাপিং সেবার এপিআই নিয়ে কাজ করছে হুয়াওয়ে। সম্প্রতি নিজস্ব অপারেটিং সিস্টেম হারমনিওএস উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি। স্মার্টফোনে অ্যান্ড্রয়েডের বিকল্প হতে পারে এই অপারেটিং সিস্টেম। যদিও মেইট ৩০ সিরিজ স্মার্টফোনটি আসছে ওপেন-সোর্স অ্যান্ড্রয়েড নিয়েই।

সফটওয়্যারের পাশাপাশি ফ্ল্যাগশিপ স্মার্টফোনে দারুন হার্ডওয়্যারও ব্যবহার করে থাকে হুয়াওয়ে। ধারণা করা হচ্ছে, নতুন মেইট ৩০তেও এই প্রথা বজায় রাখবে প্রতিষ্ঠানটি। ডিভাইসটিতে কিরিন ৯৯০ প্রসেসর রাখা হতে পারে। আর ডিভাইসটির পেছনে থাকতে পারে গোলাকার কোণওয়ালা কোয়াড-ক্যামেরা মডিউল।

Comments