নতুন স্মার্টওয়াচ ও ফোন নিয়ে এল হুয়াওয়ে

View: 189

নতুন স্মার্টওয়াচ ও ফোন নিয়ে এল হুয়াওয়ে

07 Jul, 2020    0


দেশের বাজারে নতুন স্মার্টওয়াচ জিটি-২ই ও নতুন স্মার্টফোন নোভা সেভেন আই আনল চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে। সম্প্রতি এক অনলাইন ব্রিফিংয়ের নতুন দুটি ডিভাইসের ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি।

হুয়াওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, তাদের সাশ্রয়ী দামের স্মার্টওয়াচ জিটি-২ সিরিজের নতুন সংস্করণ ওয়াচ জিটি-২ই’তে ১০০ ধরনের ওয়ার্কআউট মোড রয়েছে। প্রথমবারের মতো এতে যুক্ত করা হয়েছে ব্লাড অক্সিজেন স্যাচুরেশন (এসপিও২) মনিটরিং ফিচার। এতে দুই সপ্তাহ ব্যাটারি ব্যাক-আপ পাওয়া যায়। আগের সংস্করণের তুলনায় এতে নকশায় পরিবর্তন এসেছে। এতে ৫০০ গান সংরক্ষণ করা যায়। অনুশীলনের সময় ব্লু-টুথ হেডফোন ও হুয়াওয়ে মিউজিকের মাধ্যমে তা উপভোগ করা যায়। এর দাম ১৩ হাজার ৪৯৯ টাকা।

হুয়াওয়ের নতুন স্মার্টফোন নোভা সেভেন আই হুয়াওয়ে অ্যাপ গ্যালারি সমর্থিত ফোন। এতে প্রয়োজনীয় যেকোনো অ্যাপস পেতে নিজস্ব অ্যাপ গ্যালারি ছাড়া ‘পেটাল সার্চ উইজেট-ফাইন্ড অ্যাপস’ দিয়ে অ্যাপ খুঁজে ডাউনলোড করা যাবে। এই অ্যাপস সার্চ উইজেট ব্যবহার করে বাংলাদেশি হুয়াওয়ে গ্রাহকেরাও প্রয়োজনীয় সব অ্যাপ পেতে পারেন। ফোনটিতে ৭ ন্যানোমিটারের কিরিন ৮১০ এআই চিপসেট ব্যবহার করা হয়েছে। অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমসহ নিজস্ব ইএমইউআই ১০.০. ১-এ চলবে ফোনটি। থাকবে ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি রম। ৪০ ওয়াটের সুপার চার্জিং সুবিধাসহ ফোনটিতে থাকবে ৪২০০ এমএএইচের ব্যাটারি। এর পেছনে ৪৮ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরাসহ রয়েছে কোয়াড ক্যামেরা সেটআপ। সামনে রয়েছে ১৬ মেগাপিক্সেলের একটি ক্যামেরা। এর দাম ২৯ হাজার ৯৯৯ টাকা।

Comments