না ছুঁয়েই নিয়ন্ত্রণ করা যাবে গুগলের স্মার্টফোন

View: 427

না ছুঁয়েই নিয়ন্ত্রণ করা যাবে গুগলের স্মার্টফোন

16 Oct, 2019    0


অনেক উড়ো খবর ওড়ার পর অবশেষে দেখা মিলল স্মার্টফোন দুটির। পিক্সেল সিরিজের নতুন দুই স্মার্টফোনের ঘোষণা দিল গুগল। পিক্সেল ৪ এবং পিক্সেল ৪ এক্সএল নিয়ে গতকাল মঙ্গলবার রাতে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে হাজির হয়েছিল প্রতিষ্ঠানটি। আর ঘোষণার শুরুতেই এল ‘সলি’ রাডার চিপের কথা। এই চিপের সাহায্যে হাতের নাড়াচাড়ার মাধ্যমে স্মার্টফোন নিয়ন্ত্রণ করা যাবে বলে জানিয়েছে গুগল।

পিক্সেল ৪ এবং পিক্সেল ৪ এক্সএলের ওএলইডি পর্দার রিফ্রেশ রেট ৯০ হার্টজ। মানে গেমের গ্রাফিকস আগের তুলনায় আরও মসৃণ গতিতে চলবে। দুটি স্মার্টফোনই সাদা, কালো ও কমলা রঙে আসবে। তা ছাড়া নতুন ভয়েস রেকর্ডার অ্যাপে ধারণ করা কণ্ঠ লেখা আকারে মিলবে। এরই মধ্যে আগাম ফরমাশ নেওয়া শুরু করেছে গুগল। বাজারে আসবে ২৪ অক্টোবর। পিক্সেল ৪ ও ৪ এক্সএলের দাম পড়বে যথাক্রমে ৭৯৯ ও ৮৯৯ ডলার।৫.৭ ইঞ্চি ওএলইডি ডিসপ্লের ফোনটির রেজুলেশন ১০৮০ পিক্সেল। যার অ্যাসপেক্ট রেশিও ১৯: ৯। পিক্সের ৪ এক্সএল মডেলটিতে রয়েছে ৬.৩ ইঞ্চি কিউএইচডি প্লাস ডিসপ্লে। তবে কোনো নচ নেই।

৯০ হার্টজের স্ক্রিনের কারণে বেশিক্ষণ চার্জ ধরে রাখতে পারবে ব্যাটারি। ফোন দুটিতে রয়েছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর। থাকবে ৬ জিবি র‍্যামের পাশাপাশি পাওয়া যাবে ৬৪ ও ১২৪ জিবি সংস্করণে।

ফোনগুলোতে একটি ১২ মেগাপিক্সেল এবং আরেকটি ১৬ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স। সামনে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকছে। এতে ২ এক্স জুম, হাইব্রিড অপটিক্যাল এবং ডিজিটাল ফোকাস।

ফোনে রয়েছে গুগলের সর্বশেষ অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম। পিক্সেল ৪ ফোনে থাকছে ২৮০০ এমএএইচ এবং পিক্সেল ৪ এক্সএলে থাকছে ৩৭০০ এমএএইচ ব্যাটারি। চার্জিংয়ে থাকছে ইউএসবি টাইপ সি পোর্ট।

গুগল নতুন পিক্সেল বাডস, স্টেডিয়া, নেস্ট ওয়াইফাই, নেস্ট মিনি এবং পিক্সেলবুক গো বাজারে আনার কথা জানিয়েছে।

Comments