নির্ধারিত সময়ে আসছে না অ্যাপলের ফাইভজি ফোন

View: 1,119

নির্ধারিত সময়ে আসছে না অ্যাপলের ফাইভজি ফোন

29 Mar, 2020    0


করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার কারণে প্রায় সব প্রযুক্তি ইভেন্ট বাতিল বা স্থগিত হয়েছে। তারপরও অ্যাপলের প্রথম ফাইভজি ফোন নির্দিষ্ট সময়েই বাজারে আসবে বলে গুঞ্জন উঠেছিল। তবে সেই গুঞ্জনে পানি ফেলে দিয়েছে বেশ কয়েকটি প্রযুক্তিভিত্তিক সংবাদমাধ্যম। ভারতীয় প্রযুক্তিভিত্তিক সংবাদমাধ্যম গেজেটস নাউ জানায়, গত সপ্তাহেও বলা হয়েছে নির্ধারিত সময়েই অ্যাপলের প্রথম ফাইভজি ফোন আসবে। কিন্তু এখন শোনা যাচ্ছে ভিন্ন তথ্য। বলা হচ্ছে, নির্ধারিত সময়ে আইফোন-১২ সিরিজ বাজারে আসছে না।

 

নিজেদের প্রথম ফাইভজি ফোন বাজারে ছাড়ার বিষয়ে সম্প্রতি বৈঠকে বসে অ্যাপল কর্তৃপক্ষ। সেখানে বেশিরভাগ কর্মকর্তা আইফোন-১২ সিরিজ আরও পরে বাজারে ছাড়ার পরামর্শ দেন। ফলে প্রতিষ্ঠানটির প্রথম ফাইভজি ফোন বাজারে আসতে আরও কয়েকমাস লেগে যেতে পারে। পলের কার্যক্রম মনিটরিং করেন এমন এক ব্যক্তি জানিয়েছেন, বর্তমানে যে পরিস্থিতি চলছে, তাতে অ্যাপল উদ্বিগ্ন। প্রতিষ্ঠানটি মনে করছে, এই মুহূর্তে নতুন আইফোন বাজারে ছাড়া হলে সেটি গ্রাহকদের মধ্যে খুব একটা সাড়া ফেলবে না। কিন্তু তারা চায়, অ্যাপলের প্রথম ফাইভজি ফোন বাজারে যাওয়ার সঙ্গে সঙ্গে ব্যাপক সাড়া তৈরি হোক।

অন্য একটি সূত্র জানিয়েছে, বর্তমানে ক্যালিফোর্নিয়ায় ‘ঘরে থাকার’ নির্দেশ চলছে। এ অবস্থায় আইফোন বাজারে ছাড়ার দিন-তারিখ নির্ধারণের কোনও সুযোগ নেই। কড়াকড়ি তুলে নেওয়ার পর এ বিষয়ে সিদ্ধান্ত হতে পারে। সেক্ষেত্রে নতুন আইফোন বাজারে ছাড়ার বিষয়ে আগামী মে মাসের মধ্যে বিস্তারিত পরিকল্পনা করতে পারে অ্যাপল কর্তৃপক্ষ।

Comments