বাজারে এলো টেকনো স্পার্ক ৫ প্রো

View: 151

বাজারে এলো টেকনো স্পার্ক ৫ প্রো

12 Jul, 2020    0


স্বনামধন্য মোবাইল ব্রান্ড টেকনো এনেছে নতুন স্মার্টফোন স্পার্ক ৫ প্রো। উন্নত এআই প্রযুক্তি ও পাঁচটি ক্যামেরা সমৃদ্ধ  এই ফোনটি ভিডিওগ্রাফি, ফটোগ্রাফী অথবা সেল্ফী প্রেমীদের জন্য দারুন এক উপহার।

জানা গেছে, এই ফোনে আছে পাঁচটি ক্যামেরা, আপগ্রেডেড এআই প্রযুক্তি (আরটিফিশিয়াল ইন্টিলিজেন্স) ৩.০ এলগরিদম এবং এআই সিন ডিটেকশন প্রযুক্তি। পেছনের চারটি ক্যামেরার প্রত্যেকটিতে আছে আলাদা আলাদা বিশেষত্ব- ডেপথ, প্রাইমারী ক্যামেরা, ম্যাক্রো লেন্স এবং এআই লেন্স। আট মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। মোট ছয়টি ফ্ল্যাশ। চারটি রিয়ার ক্যামেরার সাথে এবং দুটি ফ্রন্ট ক্যামেরার ডুয়েল ফ্ল্যাশ হিসেবে। যারা ইউটিউবসহ নানা মাধ্যমে ভিডিও করতে আগ্রহী তাদের জন্য এই ফোন হতে পারে সেরা মাধম্য।

কারন, স্পার্ক ৫ প্রো এর পিছনে ১৬ মেগাপিক্সেল এআই কোয়াড ক্যামেরা এবং একটি ৮ মেগাপিক্সেল এআই সেলফি ক্যামেরা রয়েছে। এছাড়া চারটি পিছনের এআই ক্যামেরাগুলির প্রতিটি দিয়ে ছবি তোলা ও ভিডিও করা যায়।  

যারা ম্যাক্রো ফটোগ্রাফি করেন তারা পাবেন ৪ সে.মি. দূরত্ব পর্যন্ত ম্যাক্রো ছবি তোলার সুবিধা এবং এআই পোট্রেট মুড। ছবিতে প্রানবন্ত করতে এই ফোনে ব্যবহৃত হয়েছে এআই এইচডিআর (AI HDR) টেকনোলজি।   

স্পার্ক ৫ ফোনে রয়েছে ৪ জিবি র‍্যাম, ৬৪ জিবি রম, এইচআইওএস (Hios) নামের চমৎকার কাস্টমাইজ এন্ড্রয়েড অপারেটিং সিস্টেম।

 

৫ হাজার এমএএইচ ক্ষমতার ব্যাটারি। ফোরজি এলটিই নেটওয়ার্ক, ওয়াইফাই/ ব্লু টুথ ৫.০ এবং দু’টি ন্যানো সিম স্লট, ৬.৬ ইঞ্চি ডট-ইন ডিসপ্লে। সারা দেশে স্পার্ক ৫ প্রো দুটি ভিন্ন রঙে পাওয়া যাচ্ছে। ফোনটির দাম রাখা হয়েছে, মাত্র ১২ হাজার ৯৯০ টাকা।  

Comments