বাজারে এল নচ ডিসপ্লের walton primo rx7

View: 1,053

বাজারে এল নচ ডিসপ্লের Walton Primo RX7

26 Oct, 2019    1


সম্প্রতি বাজারে এসেছে ভয়েস ওভার লং টার্ম ইভাল্যুয়েশন (ভিওএলটিই) প্রযুক্তির নতুন ফোর-জি স্মার্টফোন ‘Walton Primo RX7’। আকর্ষণীয় নকশার অক্টাকোর প্রসেসরযুক্ত ফোনটির দাম ১৩ হাজার ৯৯৯ টাকা। 

ওয়ালটন মোবাইলের হেড অব সেলস আসিফুর রহমান খান বলেন, ‘ভিওএলটিই বা ভোল্টি হলো মোবাইলে কথা বলার সর্বাধুনিক প্রযুক্তি। খুব শিগগির দেশের মোবাইল ফোন নেটওয়ার্কে এ সেবা চালু হতে যাচ্ছে। আমরা তার আগেই গ্রাহকদের জন্য স্মার্টফোনে এ প্রযুক্তি যুক্ত করেছি। এতে ফোর-জি নেটওয়ার্কে গ্রাহকেরা এইচডি (হাই ডেফিনিশন) ভয়েস কল উপভোগ করতে পারবেন। পাবেন দ্রুততর কল সংযোগের সুবিধা। এ প্রযুক্তির মাধ্যমে গ্রাহকেরা ভয়েস ও ডেটা উভয় সেবাই ফোর-জি নেটওয়ার্কে উপভোগ করতে পারবেন।’

পেছনে দুটি শক্তিশালী ক্যামেরা ও নচ ডিসপ্লের নতুন স্মার্টফোন বাজারে ছেড়েছে প্রযুক্তিপণ্যের দেশীয় প্রতিষ্ঠান ওয়ালটন। Primo RX7 মডেলের তিনটি রঙে ওয়ালটন প্লাজা অনলাইনে ই-প্লাজায় পাওয়া যাবে। এর দাম ১৩ হাজার ৯৯৯ টাকা।

ওয়ালটন সেলুলার ফোন বিক্রয় বিভাগের প্রধান আসিফুর রহমান খান জানান, আকর্ষণীয় নকশা ও ফিচারে সাজানো Primo RX7 আগাম ফরমাশ নেওয়া হয়েছিল। তাতে ব্যাপক সাড়া পাওয়া গেছে। এবার ফোনটি আনুষ্ঠানিকভাবে বাজারে ছাড়া হচ্ছে। নতুন ফোনটিতে ব্যবহৃত হয়েছে ৬.৩ ইঞ্চির ১৯: ৯ রেশিওর ইউ-নচ ডিসপ্লে। এইচডি প্লাস পর্দার রেজল্যুশন ১০৮০ বাই ২৩৪০ পিক্সেল। ক্যাপাসিটিভ টাচ স্ক্রিনের আইপিএস প্রযুক্তির স্মার্টফোনটিতে রয়েছে ধুলা ও আঁচড়রোধী ২.৫ডি কার্ভড গ্লাস।ফোনটি অ্যান্ড্রয়েড ৯.০ পাই অপারেটিং সিস্টেমে পরিচালিত। এতে ব্যবহৃত হয়েছে ২.০ গিগাহার্টজ এআরএম কর্টেক্স-এ ৫৫ অক্টাকোর প্রসেসর। সঙ্গে রয়েছে ৪ জিবি ডিডিআর ৪ র‍্যাম এবং মালি জি-৭১  গ্রাফিকস। ফোনটির অভ্যন্তরীণ মেমোরি ৩২ গিগাবাইটের। এটি ২৬৪ জিবি পর্যন্ত মেমোরি কার্ড সাপোর্ট করবে।

ফোনটির পেছনে রয়েছে এলইডি ফ্ল্যাশযুক্ত পিডিএএফ প্রযুক্তির এফ ২.০ অ্যাপারচারের বিএসআই ১৬ এবং ৫ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা। ফোনের সামনে রয়েছে পিডিএএফ প্রযুক্তির ৪পি লেন্সসমৃদ্ধ ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। স্মার্টফোনটিতে ব্যবহৃত হয়েছে ৩৯০০ মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি।

কানেকটিভিটি হিসেবে আছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪.২, মাইক্রো ইউএসবি ভার্সন ২, ওয়ারলেস ডিসপ্লে, ল্যান হটস্পট, ওটিএ এবং ওটিজি। হ্যান্ডসেটটির অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে ডুয়েল সিমে ফোর–জি নেটওয়ার্ক সমর্থন, রেকর্ডিং সুবিধাসহ এফএম রেডিও, ফুল এইচডি ভিডিও প্লে-ব্যাক, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ফেস আনলক, স্টেপ ডিটেক্টর ইত্যাদি।

দেশে তৈরি এই স্মার্টফোনে রয়েছে বিশেষ রিপ্লেসমেন্ট সুবিধা। স্মার্টফোন কেনার ৩০ দিনের মধ্যে ত্রুটি ধরা পড়লে ফোনটি বদলে নতুন ফোন পাবেন গ্রাহক।

Comments

ARIF M. R. ISLAM(Guest)

ARIF M. R. ISLAM(Guest) 08:03pm 11 Jan

ব্যাটারি ক্যাপাসিটি কম কেন?