বাজারে সিম্ফনির দুটি নতুন সেট

View: 1,064

বাজারে সিম্ফনির দুটি নতুন সেট

07 Jan, 2020    1


২০২০ সালের শুরুতেই সিম্ফনি বাজারে নিয়ে এল জেড ২৫জেড ১২ নামের নতুন দুটি মডেল।

সিম্ফনি মোবাইলের হেড অফিস র‌্যাংগস ব্যাবিলনিয়াতে এই স্মার্ট ফোন দুটি উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন সিম্ফনির অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর (মোবাইল সেলস) এম এ হানিফ, জেনারেল ম্যানেজার (প্রোডাক্ট ডিপার্টমেন্ট) মুনিম এম ডি ইশতিয়াক, ডেপুটি জেনারেল ম্যানেজার (বিজনেস অ্যান্ড প্ল্যানিং) তারিকুল ইসলাম ও সিনিয়র ম্যানেজার (মার্কেটিং) মোহাম্মাদ তাইয়াবুর রহমান।

দুটি ফোনেই রয়েছে অ্যান্ড্রয়েড ৯.০ পাই অপারেটিং সিস্টেম ও ৬.০৯ ইঞ্চি ইনসেল টেকনোলোজিসমৃদ্ধ এইচডি প্লাস ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে।

ডিসপ্লে দুটির শার্পনেস, কালার প্রডাকশন, ভিউইং অ্যাঙ্গেল এক কথায় অসাধারণ। তাই গেমস ও মুভি দেখার এক্সপেরিয়েন্স হবে আরও স্বাচ্ছন্দ্যময়।

স্মার্টফোন দুটির প্রসেসর হিসেবে আছে ১.৬ গিগাহার্জ অক্টাকোর প্রসেসর। জেড ২৫-এ দেওয়া হয়েছে ৩ জিবি ডিডিআর ৪ র‍্যাম। জেড ১২-এ আছে ২ জিবি র‍্যাম। রম যথাক্রমে ৩২ জিবি ও ১৬ জিবি, যা মেমোরি কার্ডের মাধ্যমে বাড়ানো যাবে ৬৪ জিবি পর্যন্ত।

১.৬ গিগাহার্জ অক্টাকোর প্রসেসর ও পর্যাপ্ত র‍্যাম থাকায় হাই ডিমান্ডিং গেমগুলো খেলা যাবে অনায়াসে, কোনো ধরনের ল্যাগিং ছাড়া।

ডিভাইস দুটিতে যথাক্রমে ৪০০০ এমএএইচ ও ৩৫০০ এমএএইচ লি-পলিমার ব্যাটারি দেওয়া হয়েছে, যা দিয়ে অনায়াসেই সারা দিন গেমিং ও ব্রাউজিং করা যাবে।

দুটি ফোনেই ব্যবহার হয়েছে এইআই পাওয়ারড ১৩ + ২ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা। এবং ফ্রন্টে আছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা। জেড ২৫-এর ব্যাক ক্যামেরার অ্যাপারচার এফ ১.৮, যার কারণে এই ক্যামেরার ছবিগুলো হবে অনেক বেশি প্রাণবন্ত, নিখুঁত ও উজ্জ্বল। হার্ডওয়্যার অ্যানাবল্ড বোকেহ মোডের কারণে বোকেহ মোডের ছবিগুলো হবে অনেক বেশি অ্যাকুরেট।

ক্যামেরা সেন্সর হিসেবে আছে স্যামসাং সেন্সর। পাশাপাশি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দিয়েও যাতে ভালো ছবি তোলা যায়, তার জন্য অ্যাপারচার আছে এফ ২.২।

সুন্দর ছবি তোলার জন্য জেড ১২-এর ব্যাক ক্যামেরাতে আছে অ্যাপারচার ২.২। ফ্রন্ট ক্যামেরাতেও আছে একই অ্যাপারচার।

দুটি ফোনেই সেলফি ক্যামেরার জন্য আছে অত্যাধুনিক ডিসপ্লে ফ্ল্যাশ, যার মাধ্যমে অল্প আলোতেও সেলফি ক্যামেরা দিয়ে ছবি হবে অনেক সুন্দর।

জেড ২৫ ও জেড ১২ দুটি স্মার্টফোনের ক্যামেরা ফিচার হিসেবে আছে এআই, গুগল লেন্স, পোর্ট্রেট মোড, ফেস বিউটি, নাইট শট, টাইম ল্যাপ্স, এইচডি আর, স্মাইল শাটার, ফেস ডিটেকশন, ফিল্টার, বার্স্ট মোড, প্যানোরামা, কিউ আর কোড ও সেলফ টাইমার।

স্মার্টফোন দুটিতেই ফিঙ্গারপ্রিন্ট সিকিউরিটি, ফেস আনলক ফিচারসহ আছে প্রক্সিমিটি, লাইট ও জি-সেন্সর।

স্পেশাল ফিচারের মধ্যে উল্লেখ্যযোগ্য ফিচার হিসেবে আছে ‘প্যারেন্টাল লক’। যার মাধ্যমে অভিভাবক তাঁর শিশুকে যদি মোবাইল দেয়, তাহলে নিজের অন্য ফোন দিয়ে এই ফোনের নিয়ন্ত্রণ নিজের কাছে রাখতে পারবেন।

মোবাইলে বসে শিশু কী করছে, তাও দেখতে পাবেন অভিভাবক। এবং যেকোনো সফটওয়্যারের টাইম নির্দিষ্ট করে দিতে পারবেন।

এ ছাড়াও আরও কিছু স্পেশাল ফিচার আছে। যেমন—ডুয়াল ফোর–জি স্ট্যান্ডবাই, ডুয়াল ভোল্টে (নেটওয়ার্ক এনাবল্ড), গুগল ডুয়ো, কুইক ক্যাপচার, ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে ফটো ক্যাপচার, স্মার্ট কন্ট্রোল।

সিম্ফনি জেড ২৫ পাওয়া যাচ্ছে লাইট ব্লু ও ডার্ক ব্লু—এই দুই কালারে। এবং সিম্ফনি জেড ১২ পাওয়া যাচ্ছে মিডনাইট ব্লু, অ্যাকুয়া ব্লু ও ক্র্যানবেরি রেড—এই তিন কালারে।

ফোন দুটির দাম যথাক্রমে ৮ হাজার ৯৯০ টাকা এবং ৭ হাজার ৯৯০ টাকা। সঙ্গে আছে গ্রামীণফোনের আকর্ষণীয় বান্ডেল অফার।

Comments

Md Rasel(Guest)

Md Rasel(Guest) 12:15pm 25 Jan

ভাই
জেড25 মোবাইল কি মার্কেট রেটের চেয়ে কত % ডিসকাউন্ট এ রাখা যাবে দোকানে।
প্লিজ জানাবেন হুম