বাজেট আর পারফরমেন্সের সেরা সমন্বয়ে samsung galaxy m21

View: 418

বাজেট আর পারফরমেন্সের সেরা সমন্বয়ে Samsung Galaxy M21

29 Jul, 2020    0


দক্ষিণ কোরিয়া ভিত্তিক প্রযুক্তি প্রতিষ্ঠান স্যামসাং সম্প্রতি বাংলাদেশের বাজারে উন্মোচন করেছে মিড রেঞ্জের বাজেট ফোন গ্যালাক্সি এম২১। ছয় হাজার মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারির সাথে ট্রিপল রিয়ার ক্যামেরা সেট আপে নতুন এ স্মার্টফোনটিকে বলা হচ্ছে ‘মনস্টার’।  

সদ্য অবমুক্ত হওয়া উদ্ভাবনী ফিচারের এম সিরিজের নতুন এ ডিভাইসটি ইতিমধ্যেই প্রযুক্তিপ্রেমীদের মাঝে ইতিবাচক সাড়া ফেলেছে। বিশেষ করে, ডিভাইসটির ব্যাটারির পারফরমেন্সে ক্রেতারা সন্তোষ প্রকাশ করেছেন।

কারণ, যারা অধিক সময় ধরে গেম খেলতে পছন্দ করেন কিংবা অফিসের প্রয়োজনীয় কার্যাদি মোবাইল ব্যবহার করে সম্পন্ন করে থাকেন তাদের ব্যাটারির ব্যাকআপ নিয়ে বাড়তি দুশ্চিন্তা দূর করেছে স্যামসাং গ্যালাক্সি এম২১।

 

গ্যালাক্সি এম২১ এর স্পেসিফিকেশন-

ডিসপ্লে: ৬.৪ ইঞ্চির ফুল এইচডি+ সুপার অ্যামোলেড ইনফিনিটি ইউ ডিসপ্লে।
প্রসেসর: এক্সিনোজ ৯৬১১ 
মেমোরি ও স্টোরেজ: ৪ জিবি ও ৬৪ জিবি এবং ৬ জিবি ও ১২৮ জিবি 
ক্যামেরা: ৪৮+৮+৫ মেগাপিক্সেল (রিয়ার ক্যামেরা) এবং ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা
ব্যাটারি: ৬০০০ মিলিঅ্যাম্পিয়ার
দাম: ১৮,৯৯৯ টাকা (৪+৬৪ জিবি) এবং ২০,৯৯৯ টাকা (৬+১২৮ জিবি) 

দাম আর আর পারফরমেন্সের সমন্বয় বিবেচনায় তরুণ মিলেনিয়ালদের জন্য সেরা ফোন গ্যালাক্সি এম২১। আর এ দুয়ের সমন্বয়ই এ স্মার্টফোনটিকে এতো জনপ্রিয় করে তুলেছে।

গ্যালাক্সি এম সিরিজের মধ্যে শক্তিশালী ব্যাটারি, দুর্দান্ত ক্যামেরা এবং আকর্ষণীয় ডিসপ্লে নতুন এ ফোনটিকে এখন পর্যন্ত এম সিরিজের সেরা ফোনে পরিণত করেছে। শক্তিশালী ব্যাটারি, দুর্দান্ত ক্যামেরা, নান্দনিক নকশা ও বড় আকারের ডিসপ্লে সমৃদ্ধ মিড রেঞ্জ বাজেটের গ্যালাক্সি এম২১ ডিভাইসটিতে রয়েছে নজরকাড়া ফিচার।  

 

গ্যালাক্সি এম২১ ডিভাইসে রয়েছে ৬,০০০ মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি এবং দ্রুত চার্জের জন্য ডিভাইসটিতে রয়েছে ১৫ ওয়াটের ইউএসবি টাইপ সি ইনবক্স চার্জার। একবার ফুল চার্জে কমপক্ষে দুই দিন ফোনটি ব্যবহার করা যাবে।

স্যামসাং গ্যালাক্সি এম২১ স্মার্ট ডিভাইসের রয়েছে ৬.৪ ইঞ্চির ফুল এইচডি+ সুপার অ্যামোলেড ইনফিনিটি ইউ ডিসপ্লের রেজ্যুলেশন ১০৮০ X ২৩৪০ পিক্সেল।

 

এর স্ক্রিন-টু-বডি রেশিও ৮৪.২ শতাংশ। ফোনটিতে রয়েছে ডলবি অ্যাটমস সাউন্ড। ডিভাইসটি পেছনের অংশে রয়েছে গ্রেডিয়েন্ট রঙের সাথে গ্লসি ফিনিশিং। গ্যালাক্সি এম২১ ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে ফিঙ্গার প্রিন্ট স্ক্যানার। এ স্ক্যানারটি খুব দ্রুত ও দারুণভাবে কাজ করে। ফোনটির সামনে রয়েছে ফেস আনলক ফিচার। ডিভাইসটির পাশগুলো ২.৫ ডাইমেনশনে বাঁকানো। ফোনটিতে সিন ও সাইড বেজেলের পরিমাণ উল্লেখযোগ্যহারে কমানো হয়েছে।

 

চমৎকার মোবাইল ফটোগ্রাফির জন্য ডিভাইসটির পেছনে তিনটি ক্যামেরা রয়েছে। গ্যালাক্সি এম২১ ডিভাইসটির মূল ক্যামেরা হলো ৪৮ মেগাপিক্সেল, যেখানে স্যামসাং জিএমওয়ান সেন্সর ব্যবহার করা হয়েছে। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে রয়েছে ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড ক্যামেরা যার অ্যাপারচার ২.২। ফোনটিতে রয়েছে ৫ মেগাপিক্সেল ডেপথ সেন্সর ক্যামেরা। সেলফি তোলার জন্য ডিভাইসটির সামনে রয়েছে ইনফিনিটি ইউ নচে ২০ মেগাপিক্সেলের ক্যামেরা। ফোনটি দিয়ে ফোরকে ভিডিও রেকর্ডিংয়ের সুবিধা পাওয়া যাবে। রাতের বেলা ছবি তোলার জন্য ডিভাইসটির নাইট মোডে রয়েছে বিভিন্ন ফিচার। ফোনটিতে রয়েছে এলইডি ফ্ল্যাশ।
  
গ্যালাক্সি এম২১ ডিভাইসটির দু’টি সংস্করণ বাজারে পাওয়া যাচ্ছে। একটি ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রমের এবং অন্যটি ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রমের। ফোনটিতে ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট রয়েছে। ফলে, ব্যবহারকারীরা একসাথে দু’টি সিম ও একটি মাইক্রোএসডি কার্ড ব্যবহার করতে পারবেন। ডিভাইসটিতে ডুয়াল ফোরজি ভোল্টি, নেটিভ ভিডিও কলিং ও কলিং ওভার ওয়াইফাইও পাওয়া যাচ্ছে। এক্সিনোজ ৯৬১১ চালিত এ ফোনটিতে রয়েছে অক্টাকোর ২.৩ গিগাহার্টজ + ১.৭ গিগাহার্টজ প্রসেসর। ডিভাইসটিতে অপারেটিং সিস্টেম (ওএস) হিসেবে রয়েছে স্যামসাং এর নিজস্ব ওয়ান ইউআই ২। আইকনগুলোকে নিজস্ব কালার টোন ও মোশনের মাধ্যমে আরও স্পষ্ট করে তুলতে ওয়ান ইউআই ২ সংস্করণে আইকনগুলোকে নতুন স্টাইল ও কনফিগারেশনে অন্তর্ভুক্ত করা হয়েছে।

মিডনাইট ব্লু ও র‌্যাভেন ব্ল্যাক, এ দু’টি রঙ থেকে পছন্দের রঙের গ্যালাক্সি এম২১ স্মার্টফোনটি কিনে নিতে পারেন ক্রেতারা। ৪ জিবি + ৬৪ জিবির স্যামসাং গ্যালাক্সি এম২১ ফোনটির দাম ১৮,৯৯৯ টাকা এবং ৬ জিবি + ১২৮ জিবি সংস্করণের স্যামসাং গ্যালাক্সি এম২১ ফোনটির মূল্য ২০,৯৯৯ টাকা।

Comments