ভিভো ও ওয়ানপ্লাস এবং স্যামসাং ফোন আপডেট করলেই ব্যাটারি খতম

View: 49

ভিভো ও ওয়ানপ্লাস এবং স্যামসাং ফোন আপডেট করলেই ব্যাটারি খতম

30 Sep, 2020    0


গুগল প্লে স্টোরের নতুন আপডেটের পর বেশি কিছু স্মার্টফোনে সমস্যা দেখা দিচ্ছে। নতুন আপডেটে একটি বাগ পাওয়া গিয়েছে, আর সেই কারণে ওয়ানপ্লাস, অপো, আসুস, স্যামসাং এবং ভিভোর মতো জনপ্রিয় ব্যান্ডের স্মার্টগুলোর ব্যাটারি জলদি শেষ হয়ে যাচ্ছে।

 

অ্যানড্রয়েড হেডলাইনের একটি রিপোর্ট অনুযায়ী, এখনও পর্যন্ত এই সমস্যার আসল কারণ জানা যায়নি। তবে এটি অস্বাভাবিক সিপিইউ ব্যবহারের কারণে ঘটে থাকে, যার ফলে ফোনের ব্যাটারির উপরে খুব খারাপ প্রভাব পড়ে। রিপোর্টে এও বলা হয়েছে যে প্লে স্টোরের ডাউনলোড সার্ভিস বেশ কিছু মোবাইলের চিপসেটকে ওভাররাইড করে দিচ্ছে। এই সমস্যার সম্পর্কে যারা অভিযোগ করেছে তারা কিছু স্ক্রিনসটও শেয়ার করেছেন, যাতে দেখা যাচ্ছে বোঝা যাচ্ছে যে এটি বেশ বিস্ময়কর।

এই বাগ দ্বারা প্রভাবিত অনেক ডিভাইসের ব্যবহারকারীরা স্ক্রিনসট শেয়ার করেছে, যার থেকে জানা গিয়েছে যে প্লে স্টোরের জন্য তাদের ফোনের ব্যাটারি ৭০% ডিসচার্জ হয়ে যাচ্ছে। বলা হচ্ছে যে প্লে স্টোরের এই বগের জন্য লক্ষাধিক ইউজার সমস্যায় পড়েছেন। রিপোর্ট অনুযায়ী ওয়ানপ্লাস ব্যবহারকারীরা এতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছেন। বিশেষত, ২০১৮ সালের ওয়ানপ্লাস ৬ স্মার্টফোন ব্যবহারকারীরা অনেক সমস্যায় পড়েছেন।

যদিও এখনও গুগল প্লে স্টোরের এই বাগ সম্পর্কে কোনও মন্তব্য করেনি। উল্লেখযোগ্য,এই বাগটি প্লে স্টোরের লেটেস্ট রিলিজ অর্থাৎ বিল্ড নম্বর ২২.০.১৮ এ উপস্থিত রয়েছে। গুগল এই নতুন ভার্সনটিকে ২৪ সেপ্টেম্বর রোলআউট করেছিল।

এছাড়াও বেশ কিছু ইউজাররা এও দাবি করেছেন যে এই সিপিইউর সমস্যা লেটেস্ট গুগল নিউজ অ্যানড্রয়েড অ্যাপের জন্য হচ্ছে। উল্লেখযোগ্য, গত শুক্রবারই গুগল নিউজ অ্যাপটির জন্য নতুন আপডেট জারি করেছে।

Comments