সবচেয়ে সস্তা ৫জি ফোন আনল রিয়েলমি

View: 207

সবচেয়ে সস্তা ৫জি ফোন আনল রিয়েলমি

02 Sep, 2020    0


সবচেয়ে সস্তা দামের ৫জি ফোন আনল রিয়েলমি। গতকাল চীনে এক অনলাইন ইভেন্টে ফোনটি অবমুক্ত করা হয়েছে। ফোনটির মডেল রিয়েলমি ভি৩। এতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ডাইমেনসিটি ৭২০ প্রসেসর ও ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ আছে।

 

চীনে রিয়েলমি ভি৩ তিনটি স্টোরেজের সাথে লঞ্চ হয়েছে। এর ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ। ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। ফোনটি সি ব্লু ও মুনলাইট হোয়াইট কালারে পাওয়া যাবে।

রিয়েলমি ভি৩ ফোনে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস আইপিএস এলসিডি প্যানেল আছে। মিনি ড্রপ নচ ডিসপ্লের পিক্সেল রেজুলেশন ৭২০x১৬০০ পিক্সেল ও আসপেক্ট রেশিও ২০:৯। এর স্ক্রিন টু বডি রেশিও ৮৮.৭ শতাংশ। এই ফোনে অক্টা কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০ ৫জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। এই চিপসেটের ক্লক স্পিড ২.০ গিগাহার্টজ। সাথে পাবেন ৮ জিবি পর্যন্ত এলপিডিডিআর৪এক্স র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ২.১ স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য ফোনটিতে পাবেন ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা এফ/২.২ অ্যাপারচার সহ ১৩ মেগাপিক্সেল সেন্সর। এছাড়াও আছে ৪ সেমি ফোকাল লেংথ সহ ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। রিয়ার ক্যামেরা দিয়ে সুপার নাইট সিন, প্রোফেশনাল মোড, প্যানোরামা, এআই সিন রিকোগনিশন, ১২০ এফপিএস ৭২০ পি স্লো-মোশন ভিডিও এবং ৬০ এফপিএস ১০৮০ পি ভিডিও রেকর্ড করা যাবে।

সেলফি ও ভিডিও কলের জন্য এতে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপলব্ধ। এই ক্যামেরা দিয়ে পোর্ট্রেট ব্লার, টাইম ল্যাপ্স ফটোগ্রাফি, প্যানোরামা, ফেস রিকোগনিশন, এইচডিআর, এবং ৩০ এফপিএস ১০৮০ পি ভিডিও রেকর্ড করা যাবে। এই ফোনে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি আছে। চার্জিংয়ের জন্য পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট। ফোনটির পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। অপারেটিং সিস্টেম হিসাবে এখানে অ্যান্ড্রয়েড ১০ বেসড রিয়েলমি ইউআই পাবেন

Comments