সাশ্রয়ী মূল্যের ৪জি স্মার্টফোন

View: 2,505

সাশ্রয়ী মূল্যের ৪জি স্মার্টফোন

24 Mar, 2019    0


দেশে চালু হয়েছে চতুর্থ প্রজন্মের নেটওয়ার্ক ফোর-জি। সংযোগ পাওয়ার পর ফোর-জি নেটওয়ার্ক পেতে হলে স্মার্টফোনটিও ফোর-জি সমর্থিত হতে হবে। ফোর-জি সেবা প্রদানের জন্য স্মার্টফোন কম্পানি ও মোবাইল সিম  নেটওয়ার্ক কম্পানি গুলো একত্রিত হয়ে কাজ করে যাচ্ছে । এরা যৌথ ভাবে বাজারে নিয়ে এসেছে সাশ্রয়ী মূল্যের আনেক গুলো স্মার্টফোন । সম্প্রতি বাজারে আসা সাশ্রয়ী মূল্যের ফোর-জি স্মার্টফোন সম্পর্কে বিস্তারিত জেনে নিন:

 

ম্যাক্সিমাস ডি ৭

ম্যাক্সিমাস ডি ৭ এর ডিসপ্লের আকার ৪ দশমিক ০ ইঞ্চি। ফোনটিতে WVGA ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ফোনটিতে ১ জিবি র‍্যাম ও ৮ জিবি রম ব্যবহার করা হয়েছে। এর পেছনে ৫ মেগাপিক্সেল এবং সামনে ২ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। ডিভাইসটির ব্যাটারির সক্ষমতা ১ হাজার ৮ শত মিলিঅ্যাম্পিয়ার।

ফোনটির মূল্য ৩৪৯৯ টাকা 

ম্যাক্সিমাস ডি ১

ম্যাক্সিমাস ডি ১ এর ডিসপ্লের আকার ৫ দশমিক ০ ইঞ্চি। ফোনটিতে আইপিএস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ফোনটিতে ১ জিবি র‍্যাম ও ৮ জিবি রম ব্যবহার করা হয়েছে। এর পেছনে ৫ মেগাপিক্সেল এবং সামনে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। ডিভাইসটির ব্যাটারির সক্ষমতা ২ হাজার ২ শত মিলিঅ্যাম্পিয়ার।

ফোনটির মূল্য ৪৫৯০ টাকা 

ম্যাক্সিমাস পি ৭

ম্যাক্সিমাস পি ৭ এর ডিসপ্লের আকার ৫ দশমিক ০ ইঞ্চি। ফোনটিতে আইপিএস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ফোনটিতে ১ জিবি র‍্যাম ও ৮ জিবি রম ব্যবহার করা হয়েছে। এর পেছনে ৫ মেগাপিক্সেল এবং সামনে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। ডিভাইসটির ব্যাটারির সক্ষমতা ২ হাজার ৪ শত মিলিঅ্যাম্পিয়ার।

ফোনটির মূল্য ৪৬৯৯ টাকা 

ওয়ালটন প্রিমো জিএফ ৭

ওয়ালটন প্রিমো জিএফ ৭ এর ডিসপ্লের আকার ৫ দশমিক ৩৪ ইঞ্চি। ফোনটিতে আইপিএস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ফোনটিতে ১ জিবি র‍্যাম ও ৮ জিবি রম ব্যবহার করা হয়েছে। এর পেছনে ৫ মেগাপিক্সেল এবং সামনে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। ডিভাইসটির ব্যাটারির সক্ষমতা ২ হাজার ৭ শত মিলিঅ্যাম্পিয়ার।

ফোনটির মূল্য ৫৭৯৯ টাকা 

সিম্ফনি ভি ১৪৫

সিম্ফনি ভি ১৪৫ এর ডিসপ্লের আকার ৫ দশমিক ০ ইঞ্চি। ফোনটিতে আইপিএস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ফোনটিতে ১ জিবি র‍্যাম ও ৮ জিবি রম ব্যবহার করা হয়েছে। এর পেছনে ৫ মেগাপিক্সেল এবং সামনে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। ডিভাইসটির ব্যাটারির সক্ষমতা ২ হাজার ২ শত মিলিঅ্যাম্পিয়ার।

ফোনটির মূল্য ৫৯৯৯ টাকা 

নোকিয়া ১ 

নোকিয়া ১ এর ডিসপ্লের আকার ৪ দশমিক ৫ ইঞ্চি। ফোনটিতে আইপিএস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ফোনটিতে ১ জিবি র‍্যাম ও ৮ জিবি রম ব্যবহার করা হয়েছে। এর পেছনে ৫ মেগাপিক্সেল এবং সামনে ২ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। ডিভাইসটির ব্যাটারির সক্ষমতা ২ হাজার ১ শত ৫০ মিলিঅ্যাম্পিয়ার।

ফোনটির মূল্য ৫৯৯৯ টাকা 

শাওমি রেডমি গো

শাওমি রেডমি গো এর ডিসপ্লের আকার ৫ দশমিক ০ ইঞ্চি। ফোনটিতে আইপিএস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ফোনটিতে ১ জিবি র‍্যাম ও ৮ জিবি রম ব্যবহার করা হয়েছে। এর পেছনে ৮ মেগাপিক্সেল এবং সামনে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। ডিভাইসটির ব্যাটারির সক্ষমতা ৩ হাজার মিলিঅ্যাম্পিয়ার।

ফোনটির মূল্য ৬৯৯৯ টাকা 

উমিডিগি এ ৩

উমিডিগি এ ৩ স্মার্টফোনটির ডিসপ্লের আকার ৫ দশমিক ৫ ইঞ্চি। ফোনটিতে ২ জিবি র‍্যাম ও ১৬ জিবি রম ব্যবহার করা হয়েছে। এর পেছনে ১২ ও ৫ মেগাপিক্সেল এবং সামনে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। ডিভাইসটির ব্যাটারির সক্ষমতা ৩ হাজার ৩ মিলিঅ্যাম্পিয়ার। রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সুবিধাও।

ফোনটির মূল্য ৬৯৯৯ টাকা 

সিম্ফনি আই ৯৫

সিম্ফনি আই ৯৫ এর ডিসপ্লের আকার ৫ দশমিক ৪৫ ইঞ্চি। ফোনটিতে আইপিএস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ফোনটিতে ২ জিবি র‍্যাম ও ১৬ জিবি রম ব্যবহার করা হয়েছে। এর পেছনে ১৩ মেগাপিক্সেল এবং সামনে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। ডিভাইসটির ব্যাটারির সক্ষমতা ৩ হাজার ২ মিলিঅ্যাম্পিয়ার।

ফোনটির মূল্য ৭৯৯০ টাকা 

স্যামসাং গ্যালাক্সি জে২ কোর

স্যামসাং গ্যালাক্সি জে২ কোর এর ডিসপ্লের আকার ৫ দশমিক ০ ইঞ্চি। ফোনটিতে আইপিএস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ফোনটিতে ১ জিবি র‍্যাম ও ৮ জিবি রম ব্যবহার করা হয়েছে। এর পেছনে ৮ মেগাপিক্সেল এবং সামনে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। ডিভাইসটির ব্যাটারির সক্ষমতা ২ হাজার ৬ শত মিলিঅ্যাম্পিয়ার।

ফোনটির মূল্য ৮২৯০ টাকা 

ওয়ালটন প্রিমো জিএম ৩ প্লাস

ওয়ালটন প্রিমো জিএম ৩ প্লাস এর ডিসপ্লের আকার ৫ দশমিক ৩৪ ইঞ্চি। ফোনটিতে আইপিএস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ফোনটিতে ৩ জিবি র‍্যাম ও ১৬ জিবি রম ব্যবহার করা হয়েছে। এর পেছনে ১৩ মেগাপিক্সেল এবং সামনে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। ডিভাইসটির ব্যাটারির সক্ষমতা ৪ হাজার 

 মিলিঅ্যাম্পিয়ার।

ফোনটির মূল্য ৮৫৯৯ টাকা 

মটোরোলা ই৪ প্লাস

মটোরোলা ই৪ প্লাস এর ডিসপ্লের আকার ৫ দশমিক ৫ ইঞ্চি। ফোনটিতে আইপিএস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ফোনটিতে ৩ জিবি র‍্যাম ও ১৬ জিবি রম ব্যবহার করা হয়েছে। এর পেছনে ১৩ মেগাপিক্সেল এবং সামনে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। ডিভাইসটির ব্যাটারির সক্ষমতা ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার।

ফোনটির মূল্য ৯৯৯০ টাকা 

শাওমি রেডমি ৬ এ

শাওমি রেডমি ৬ এ  এর ডিসপ্লের আকার ৫ দশমিক ৪৫ ইঞ্চি। ফোনটিতে আইপিএস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ফোনটিতে ২ জিবি র‍্যাম ও ১৬ জিবি রম ব্যবহার করা হয়েছে। এর পেছনে ১৩ মেগাপিক্সেল এবং সামনে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। ডিভাইসটির ব্যাটারির সক্ষমতা ৩ হাজার মিলিঅ্যাম্পিয়ার।

ফোনটির মূল্য ৯৯৯৯ টাকা 

[ নিউজ ওয়ান বিডি ]

Comments