স্মার্টফোনের চমক দেওয়ার বছর ২০১৮

View: 1,633

স্মার্টফোনের চমক দেওয়ার বছর ২০১৮

18 Feb, 2018    0


স্যামসাং গ্যালাক্সি এস৯ এবং এস৯ প্লাসঃ
থাকবে স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর আর এস৯-এর ডিসপ্লে হবে ৫.৭ ইঞ্চি আর এস৯ প্লাসে থাকবে ৬.২ ইঞ্চি ডিসপ্লে। এ ছাড়া এতে থাকবে বিক্সবি ভার্চ্যুয়াল অ্যাসিস্ট্যান্ট এবং রিয়ার মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

স্যামসাং গ্যালাক্সি নোট ৯, গ্যালাক্সি এক্সঃ
এস৯-এর পর অ্যাপলকে টেক্কা দিতে স্যামসাং ছাড়বে গ্যালাক্সি নোট ৯।এ বিষয়ে তেমন কোনো তথ্য এখনো ফাঁস হয়নি। তবে নোট ৯-এ এস পেনের কাজ চেইনবদ্ধ করার জন্য স্যামসাং কাজ করছে বলে গুঞ্জন শোনা যাচ্ছে।এই টেক জায়ান্টের ফোল্ডেবল স্মার্টফোন গ্যালাক্সি এক্স নিয়েও কাজ করছে বলে জানা গেছে। এতে থাকবে ৭.৩ ইঞ্চির একটি ফোল্ডেবল ডিসপ্লে।

ভিভো এক্স ২০ প্লাস ইউডিঃ
ভিভো সম্প্রতি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তি নিয়ে এসেছিল। এতে থাকবে সিনাপটিকস ক্লিয়ার আইডি ৯৫০০ ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি স্থাপিত হবে মেইনবোর্ড এবং ওএলইডি ডিসপ্লের মধ্যে। অ্যান্ড্রয়েড ৭.১ নুগেট অপারেটিং সিস্টেমযুক্ত ফোনটির ডিসপ্লে হবে ৬.৪৩ ইঞ্চি ফুল এইইচডি প্লাস। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ প্রসেসর। সঙ্গে ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ।

অ্যাপল আইফোন ২০১৮ ঃ
এ বছরের সেপ্টেম্বরে নতুন আইফোন বাজারে আনবে অ্যাপল। এই আইফোন ২০১৮-তে থাকবে ৬.১ ইঞ্চি ডিসপ্লে এবং ৪ জিবি র‍্যাম। আর আইফোন এক্সের মতোই থাকবে ওএলইডি ডিসপ্লে।

ওয়ান প্লাস ৬ ঃ
ওয়ান প্লাসের পরবর্তী প্রজন্মের ফ্ল্যাগশিপ স্মার্টফোন বাজারে আনবে চলতি বছরই। নাম হবে ওয়ান প্লাস ৬। এই বছরের দ্বিতীয়ার্ধে ফোনটি বাজারে ছাড়া হবে। এতে কোয়ালকমের সেরা প্রসেসর স্ন্যাপড্রাগন ৮৪৫ যুক্ত করা হবে।

শাওমি এমআই মিক্স ৩ ঃ
শাওমি এ বছর তাদের সবচেয়ে দামি ফোন এমআই মিক্স ২-এর পরের ফোনটি আনবে। এমআই মিক্স ৩-এ বড় দীর্ঘস্থায়ী ব্যাটারি এবং বেজেলহীন প্রযুক্তি যুক্ত করা হবে বলে জানা গেছে। এ ছাড়া এতে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর এবং ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ।


সনি এক্সপেরিয়া এক্সজেড প্রোঃ
ফোনটিতে ১৮: ৯ রেশিও এবং ৪কে রেজ্যুলেশনের বেজেলহীন বা ফুলস্ক্রিন ডিসপ্লে থাকবে। আরও থাকবে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ।

নকিয়া ৯ ঃ
ফোনটিতে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর। ১৮: ৯ রেশিওর ৫.৩০ ইঞ্চির ফুলস্ক্রিন ডিসপ্লে। আর অ্যান্ড্রয়েড ৮.০ ওরিও অপারেটিং সিস্টেম।

এলজি জি৭ ঃ
প্রতিবছরই এলজি মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসের একটি ফ্ল্যাগশিপ ফোন লঞ্চ করে। এপ্রিলে এলজি জি৭ ভারতের বাজারে ছাড়া হতে পারে। এলজি জি৬-এর মতোই এই ফোনও ফুল ভিশন ডিসপ্লে থাকবে। আর অ্যান্ড্রয়েড ৮.০ ওরিও অপারেটিং সিস্টেম থাকবে।

শাওমি এমআই ৭ ঃ
এতে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর। ১৮: ৯ রেশিওর ফুলস্ক্রিন ডিসপ্লে এবং ফেশিয়াল রিকগনিশন। ১৬ মেগাপিক্সেলের ডুয়াল রিয়ার ক্যামেরা, যার একটির অ্যাপারচার হবে এফ/১.৭।

হুয়াওয়েই পি২০ ঃ
আগামী মাসে এই ফোন লঞ্চ করবে চীনা কোম্পানি হুয়াওয়ে। এই স্মার্টফোনে থাকবে ট্রিপল ক্যামেরা। রিয়ার প্যানেলে স্থাপিত ওই ট্রিপল ক্যামেরায় থাকবে ৪০ মেগাপিক্সেল সেন্সর, সঙ্গে ৫x হাইব্রিড জুম। কোম্পানির নিজস্ব প্রসেসর কিরিন ৯৭০ চিপসেটে চালিত হবে ফোনটি। আর ফেশিয়াল রিকগনিশন ফিচারও থাকতে পারে।

Comments