স্মার্টফোনে ছাড় দেবে জনপ্রিয় কোম্পানিগুলো

View: 178

স্মার্টফোনে ছাড় দেবে জনপ্রিয় কোম্পানিগুলো

24 Jan, 2020    1


শিগগিরই স্মার্টফোনে দুর্দান্ত সেল নিয়ে আসবে সব জনপ্রিয় স্মার্টফোন প্রস্তুতকারী কোম্পানি। শিগগিরই আন্তর্জাতিক বাজারে এই ছাড়া শুরু হবে। সীমিত সময়ের এই সেলে সব বাজেটের স্মার্টফোন সস্তা হবে। গত বছর যে সব স্মার্টফোন লঞ্চ হয়েছিল সেই স্মার্টফোনের স্টক শেষ করতেই এই সেল নিয়ে আসবে শাওমি, রিয়েলমি, অপো, ভিভো, স্যামসাংয়ের মতো কোম্পানিগুলো।

বাজার বিশ্লেষকরা জানাচ্ছেন চলতি বছর মার্চ মাস পর্যন্ত অফলাইন চ্যানেলে এই সেল চলতে থাকবে। শাওমি, রিয়েলমি ও স্যামসাংয়ের মতো কোম্পানিগুলো অনলাইন ও অফলাইন দুই চ্যানেলেই স্মার্টফোন বিক্রি করে। গত বছর অক্টোবর মাস থেকে ডিসেম্বর মাসের মধ্যে সব স্মার্টফোন স্টকে এসেছিল তা এখনও শেষ হয়নি। এছাড়াও ভিভো ও অপোর মতো কোম্পানিগুলো শুধুমাত্র অফলাইনে ফোন বিক্রি করে। একই সমস্যার সম্মুখীন হয়েছে চীনের এই দুই কোম্পানিও।

ইকনমিক টাইমে প্রকাশিত রিপোর্টে জানানো হয়েছে স্টকে অনেক স্মার্টফোন খবর অস্বীকার করেছে শাওমি ও রিয়েলমি। অন্যদিকে প্রশ্নের উত্তর দেয়নি স্যামসাং, অপো ও ভিভো।

তাই স্মার্টফোন কেনার পরিকল্পনা থাকলে কয়েক দিন অপেক্ষা করে দেখতে পারেন। এই সেলে শুরু হলে নতুন ফোন কেনার সময় পকেটের উপর থেকে চাপ কমবে।

এছাড়াও সম্প্রতি প্রকাশিত বিভিন্ন রিপোর্টে জানানো হয়েছিল ২০২১ সালের আগে ৫জি আইফোন লঞ্চ হবে না। এবার সেই খবর নস্যাৎ করে অ্যাপেল বিশ্লেষক মিন-চি কুও জানিয়েছেন ২০২০ সালের দ্বিতীয়ার্ধেই ৫জি ভার্সানে আইফোন লঞ্চ করতে পারে অ্যাপেল। 

সম্প্রতি ম্যাকরিউমর্স ওয়েবসাইটে প্রকাশিত রিপোর্টে জানানো হয়েছে ২০২০ সালের শেষেই সাব ৬ গিগাহার্জ ও সাব গিগাহার্জ প্লাস স্পেকটার্মে নতুন আইফোন বাজারে আসবে। মিং-চি কুও জানিয়েছেন ২০২০ সালের তৃতীয় অথবা চতুর্থ ত্রৈমাসিকে নতুন আইফোন শিপমেন্ট শুরু হবে।

রিপোর্টে জানানো হয়েছে আইফোন মডেলে ডুয়াল ব্যান্ড ৫জি সাপোর্ট থাকবে। এই ফোন তৈরির কাজ সময় মতো এগোচ্ছে বলে জানা গিয়েছে।

Comments

MD. SUJON(Guest)

MD. SUJON(Guest) 07:49pm 26 Jan

Good news for me