স্যামসাং গ্যালাক্সি নোট ১০ প্লাস হবে বিশ্বের সেরা ডিসপ্লের ফোন

View: 769

স্যামসাং গ্যালাক্সি নোট ১০ প্লাস হবে বিশ্বের সেরা ডিসপ্লের ফোন

05 Aug, 2019    1


অবশেষে শেষ হচ্ছে স্যামসাং স্মার্টফোনপ্রেমীদের অপেক্ষার প্রহর। বহুল প্রতীক্ষিত স্যামসাংয়ের ফ্ল্যাগশিপ ডিভাইস গ্যালাক্সি নোট ১০+ বাজারে আসছে। আগস্টের ৭ তারিখ ডিভাইসটি বিশ্বব্যাপী উন্মোচন করা হচ্ছে।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, বাংলাদেশেও একই সময়ে নতুন এই ফ্ল্যাগশিপ ডিভাইসটি প্রি-অর্ডারের সুযোগ থাকবে।

ডিভাইসটির মূল আকর্ষণ হচ্ছে এর ডিসপ্লে। যেকোন স্মার্টফোনের চেয়ে এটি সর্বোচ্চ স্ক্রিন-টু-বডি অনুপাতে থাকবে। এছাড়াও ডিভাইসটিতে রয়েছে পাতলা বেজেল এবং নতুন ডিজাইনের নকশা।

স্যামসাং ইনসাইডার আইস ইউনিভার্স-এর তথ্য মতে, স্যামসাং নোট ১০-এর বেজেল উপরে ২মিমি, নিচে ৩.৭মিমি এবং পাশে ১.৫মিমি হবে।

আর সামনের ক্যামেরার ডায়ামিটার হবে ৪.২মিমি। এর ফলে স্ক্রিন-টু-বডি এর অনুপাত হবে ৯২.৫%, যেখানে বেজেলহীন আইফোন টেনএস এবং টেনএস ম্যাক্স-এর অনুপাত যথাক্রমে ৮২.৯% এবং ৮৪.৪%।

অন্যদিকে ওয়ান প্লাস ৭ প্রো-এর অনুপাত ৮৮.১%। উল্লেখযোগ্য বিষয় হচ্ছে, ফিচার ফোন কিংবা স্মার্টফোনের সবচেয়ে গুরুত্বপূর্ণ হার্ডওয়্যার হচ্ছে ডিসপ্লে। এই ডিসপ্লেতেই পুরো ফোনের সমস্ত কার্যকলাপ দেখা যায়।

আর তাই স্যামসাং বরাবরই চেষ্টা করে সেরা ডিসপ্লে ব্যবহারের। এইচডি থেকে শুরু করে এইচডিআর পর্যন্ত রেজ্যুলেশনের স্মার্টফোন ডিসপ্লের সর্বোৎকৃষ্ট ব্যবহার স্যামসাংয়ের ফোনের দেখা যায়।

অ্যামোলেড, সুপার অ্যামোলেড ইনফিনিটি ডিসপ্লের জনক স্বয়ং স্যামসাং- তা মোটামুটি সবারই জানা। আসন্ন গ্যালাক্সি নোট ১০-এর আরও দুর্দান্ত ডিসপ্লের আভাস এখনই পাওয়া যাচ্ছে।

ডিভাইসটিতে হোল-পাঞ্চ ক্যামেরা এবং ইন-স্ক্রিন ফিঙ্গার প্রিন্ট স্ক্যানার থাকবে। নতুন ফোনটির এস পেন এক্সপেরিয়েন্স, ক্যামেরা ইত্যাদি আরও উন্নতমানের হবে বলেও আশা করা হচ্ছে।

প্রতিবেদনটি পড়ে পাঠক আপনারা নিশ্চয়ই ধারণা পেয়েছেন গ্যালাক্সি নোট ১০+ ডিভাইসটি নতুন ধামাকা নিয়ে আসছে। এর আগেও প্রতিষ্ঠানটি তাদের উদ্ভাবন দিয়ে চমকে দিয়েছিল স্মার্টফোনপ্রেমীদের।

Comments

Abu bakar(Guest)

Abu bakar(Guest) 08:18am 10 Aug

Nice phone samsung glaxy note 10