৫ ক্যামেরার ৫জি ফোন আনছে স্যামসাং

View: 145

৫ ক্যামেরার ৫জি ফোন আনছে স্যামসাং

30 Sep, 2020    0


দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি পণ্যনির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং পাঁচটি ক্যামেরাযুক্ত নতুন একটি স্মার্টফোন বাজারে ছাড়তে পারে। গত বছরের ডিসেম্বরে স্যামসাং বাজারে ছেড়েছিল গ্যালাক্সি এ৭১।

এবার তারা ফোনটির নতুন সংস্করণ হিসেবে বাজারে ছাড়তে পারে এ৭২ ফোনটি। দক্ষিণ কোরিয়ার প্রযুক্তিবিষয়ক সাইট দ্য ইলেক-এর তথ্য অনুযায়ী, স্যামসাংয়ের নতুন স্মার্টফোনে প্রথমবারের মতো পাঁচটি ক্যামেরা (পেন্টা ক্যাম) যুক্ত হচ্ছে।

আগামী বছরে গ্যালাক্সি এ৭২ মডেলের স্মার্টফোনটির সঙ্গে গ্যালাক্সি এ৫২ মডেলটিও আনতে পারে স্যামসাং। দ্য ইলেকের প্রতিবেদনে আরও বলা হয়, গ্যালাক্সি এ৭২ মডেলটিতে যে ক্যামেরাগুলো থাকবে, তার মূল ক্যামেরা হিসেবে ৬৪ মেগাপিক্সেল সেন্সর থাকবে।

এর পাশাপাশি ১২ এমপি আলট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ৮ এমপি টেলিফটো লেন্স, ৫ এমপি ম্যাক্রো ও ৫ এমপি পোর্ট্রেট ক্যামেরা থাকবে।

স্যামসাং তাদের স্মার্টফোনে পাঁচটি ক্যামেরার সমন্বয়ের জন্য আয়তক্ষেত্রাকার নকশাকে অন্তর্ভুক্ত করবে বলে ধারণা করছেন বিশ্লেষকেরা।

এতে থাকবে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (ওআইএস) সুবিধা। পেছনে পাঁচটি ক্যামেরার পাশাপাশি স্মার্টফোনটির সামনে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকবে।

নতুন স্মার্টফোনটির অন্যান্য ফিচার সম্পর্কে বিস্তারিত জানা না গেলেও এতে ৫-জি নেটওয়ার্ক সমর্থন করবে বলে আশা করা যায়। আগামী বছরের মাঝামাঝি নতুন এ স্মার্টফোন বাজারে আসতে পারে।

স্যামসাংয়ের আগে নকিয়া ব্র্যান্ডের স্মার্টফোন নির্মাতা ফিনল্যান্ডের এইচএমডি গ্লোবাল পাঁচ ক্যামেরার স্মার্টফোন এনেছে। নকিয়া ৯ পিউরভিও নামের একটি ফোনে পেন্টা ক্যামেরা যুক্ত করেছে এইচএমডি গ্লোবাল।

স্যামসাং সম্প্রতি এক ভার্চ্যুয়াল অনুষ্ঠানে ৬৯৯.৯৯ মার্কিন ডলার দামের গ্যালাক্সি এস ২০ ফ্যান এডিশন উদ্বোধন করেছে। এ ফোনটির ৪-জি ও ৫-জি সংস্করণ ছেড়েছে প্রতিষ্ঠানটি।

Comments